scorecardresearch

বড় খবর

WhatsApp-এ ওঁত পেতে রয়েছে বিপদ, লিঙ্ক ক্লিক করতেই উধাও লক্ষ লক্ষ টাকা

পুলিশ জানিয়েছে মহিলার অভিযোগের ভিত্তিতে ইতিমধ্যেই তদন্ত শুরু হয়েছে।

WhatsApp-এ ওঁত পেতে রয়েছে বিপদ, লিঙ্ক ক্লিক করতেই উধাও লক্ষ লক্ষ টাকা
ডিজিটাল দুনিয়া যেমন সব কিছুকেই সহজ করে তুলেছে, তেমনই একটু অসাবধান হলেই ওঁত পেতে রয়েছে বিপদ!

ডিজিটাল দুনিয়া যেমন সব কিছুকেই সহজ করে তুলেছে, তেমনই একটু অসাবধান হলেই ওঁত পেতে রয়েছে বিপদ!  যার খেসারত সাধারণ মানুষকে বহন করতে হয়। অন্ধ্রপ্রদেশ সম্প্রতি এমনই  একটি ঘটনা প্রকাশ্যে এসেছে যেখানে একজন মহিলাকে সাইবার ক্রাইমের শিকার হতে হয়েছে। হোয়াটসঅ্যাপে আসা একটি লিঙ্কে ক্লিক করতেই খোয়া গেল ২১ লক্ষ টাকা।  

ঘটনাটি ঘটেছে অন্ধ্রপ্রদেশের এক অবসরপ্রাপ্ত শিক্ষকের সঙ্গে। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, মহিলার নাম ভারলক্ষ্মী। মহিলা একটি অচেনা নম্বর থেকে একটি হোয়াটসঅ্যাপ মেসেজ পান। কোনো কিছু না ভেবেই মেসেজে দেওয়া লিঙ্কে কয়েকবার ক্লিক করেন তিনি আর তাতেই বিপত্তি।

ক্লিক করার কিছু সময় পরে, মহিলা একটি মেসেজ পান তার অ্যাকাউন্ট থেকে কিছু টাকা কেটে নেওয়া হয়েছে। মহিলা যখন সবটা বুঝতে পারল ততক্ষণে বড্ড দেরি হয়ে গিয়েছে।  মহিলার অ্যাকাউন্ট থেকে কয়েক দফায় কেটে নেওয়া হয় লক্ষ লক্ষ টাকা।  সঙ্গে সঙ্গে পুলিশের কাছে গিয়ে একটি অভিযোগ দায়ের করেন ওই মহিলা।

আরও পড়ুন: [ হাসপাতালের বেডে শুয়ে বৃদ্ধ, আনন্দ দিতে সপরিবারে নাচ! ভিডিও ভাইরাল ]

প্রতিবেদন অনুসারে,জানা গিয়েছে কেবল মেসেজে দেওয়া একটি লিঙ্কে ক্লিক করেছিলেন ওই মহিলা।  তারপরে তার অ্যাকাউন্ট থেকে ২১ লক্ষ টাকা উধাও হয়ে গেছে। অন্যদিকে, পুলিশ জানিয়েছে যে সাইবার অপরাধীরা প্রথমে লিঙ্কের মাধ্যমে মহিলার ফোন হ্যাক করে এবং তারপরে ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে তার মোবাইল ব্যবহার করে বেশ কয়েকটি লেনদেন করেছিল। এ বিষয়ে ওই মহিলা ব্যাংকেও গিয়ে ঘটনাটি জানান। পুলিশ জানিয়েছে মহিলার অভিযোগের ভিত্তিতে ইতিমধ্যেই  তদন্ত শুরু হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Be careful with this one message from whatsapp 21 lakhs of stolen woman