scorecardresearch

বড় খবর

বিড়ি শ্রমিকের মেয়ের বিরাট কৃতিত্ব, ইউটিউবে পড়েই ডাক্তারি পরীক্ষায় বাজিমাত, কাহিনী ভাইরাল

মেয়েটির সাফল্যে মানুষজন অভিনন্দন জানিয়েছেন এবং সকলেই মেয়েটির মঙ্গল কামনা করছে।

বিড়ি শ্রমিকের মেয়ের বিরাট কৃতিত্ব, ইউটিউবে পড়েই ডাক্তারি পরীক্ষায় বাজিমাত, কাহিনী ভাইরাল

বিড়ি শ্রমিকের মেয়ে স্রেফ ইউটিউবে পড়াশুনা করে সর্বভারতীয় নিট পরীক্ষার পাশ করে ডাক্তারি পড়ার সুযোগ পেয়েছেন। এই গল্প সমগ্র ভারত তথা বিশ্বের মানুষের কাছে এক অনুপ্রেরণার গল্প। বিড়ি শ্রমিকের মেয়ের এই প্রতিভাকে কুর্নিশ জানিয়েছেন সকলেই। আমরা ইন্টারনেটে অনেক ধরণের কনটেন্ট দেখে থাকি। স্রেফ ইউটিউব ঘেঁটে পড়াশুনা করে অভাবনীয় সাফল্য অর্জন করেছে মেয়েটি। সোশ্যাল মিডিয়ায় এখন ভাইরাল তার হার না মানার গল্প।

জানা গিয়েছে মেয়েটির নাম হরিকা। তিনি তেলেঙ্গানায় থাকেন। তেলেঙ্গানা রাষ্ট্র সমিতির পক্ষ থেকে মেয়েটিকে তার এই সাফল্যের জন্য সম্মানিত করেছেন। জানা গিয়েছে, ওই তরুণীর মা বিড়ি কারখানায় শ্রমিকের কাজ করেন। ভাল কোন প্রতিষ্ঠানে মেয়েকে পড়ানোর মত ক্ষমতা তার নেই। ডাক্তারি পরীক্ষায় সাফল্যের হাতিয়ার বলতে স্রেফ একটা স্মার্টফোন আর সঙ্গী ইন্টারনেট। আর তাতেই বাজিমাত। ইউটিউবে পড়াশুনা করে ডাক্তারি পরীক্ষায় নজির গড়লেন তিনি।

আরও পড়ুন : [ মহুয়ার নেশায় ‘মাতাল’ হাতির দল, ঢাক-ঢোল বাজিয়ে ঘুম ভাঙালেন বনকর্তারা ]

NEET পরীক্ষার প্রস্তুতির জন্য যেখানে জন্য লক্ষ লক্ষ টাকা খরচ করে পরীক্ষার্থীরা সেখানে তার এই সাফল্য ইতিহাস তৈরি করেছে। ইউটিউব দেখে পড়াশুনা করেই আসে এই বিরাট কৃতিত্ব। তার এই সাফল্যে মানুষজন অভিনন্দন জানিয়েছেন এবং সকলেই মেয়েটির মঙ্গল কামনা করছে।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Beedi makers daughter cracked mbbs exam