scorecardresearch

‘স্কুলে কেন পায়জামা-কুর্তা’, প্রশ্ন তুলে হেডমাস্টারকে তিরস্কার জেলাশাসকের! ভিডিও ভাইরাল

এই ভিডিও ভাইরাল হতেই প্রশ্নের মুখে জেলাশাসক!

"Bihar, DM, headmaster, Kurta Pyjama, scold, School, Principal, netizens, IAS, viral video, Lakhisarai, bihar news
‘স্কুলে কেন পায়জামা-কুর্তা’, প্রশ্ন তুলে হেডমাস্টারকে তিরস্কার জেলাশাসকের, ভিডিও ভাইরাল হতেই তোলপাড়

স্কুলে পায়জামা-পাঞ্জাবি পরে আসাতেই জেলাশাসকের ক্ষোভের মুখে পড়তে হল এক হেডমাস্টারকে। এই ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। বিহারের লক্ষীসরাইয়ের এই ঘটনা নেটিজেনদের মধ্যে ক্ষোভের সৃষ্টি করেছে।

সম্প্রতি নেটদুনিয়ায় ভাইরাল হয়েছে একটি ভিডিও যেখানে দেখা গিয়েছে স্কুলে কুর্তা পাজামা পরে আসার জন্য জেলাশাসকের রোষের মুখে পড়তে হয়েছে স্কুলের প্রধান শিক্ষককে। সেই সঙ্গে ভাইরাল ভিডিওতে জেলাশাসককে বলতে শোনা গিয়েছে “ এই পোশাক পরে স্কুলে নয় আপনি ভোটের প্রচারের জন্য যেতে পারেন, মানুষের কাছে এই পোশাক পরে ভোট যাইতে পারেন কিন্তু এমন পোশাক পরে স্কুলে আসা কোন মতেই বরদাস্ত করা হবে না”।

পাশাপাশি জেলাশাসককে ফোনে কোন এক আধিকারিককে ওই শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের পাশাপাশি তাঁর বেতন বন্ধেরও নির্দেশ দেওয়া হয়েছে। যদিও জেলাশাসকের এমন কাণ্ডজ্ঞানহীন আচরণের জন্য তাঁকে প্রবল সমালোচনার মুখে পড়তে হয়েছে।

বিহারের লক্ষীসরাইয়ের একটি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনের সময় স্কুলের প্রধান শিক্ষককে কুর্তা পায়জামা পরা অবস্থায় দেখেই তেলেবেগুনে জ্বলে উঠতে দেখা যায় জেলাশাসক সঞ্জয় কুমার সিংকে। তিনি ছাত্রদের সামনেই স্কুলের প্রধান শিক্ষককে তিরস্কার করেন। এরপর তাঁকে ফোনে বলতে শোনা যায়, “আপনার প্রধান শিক্ষক আমার সামনে কুর্তা এবং পায়জামা পরে বসে আছেন। ছাত্রদের পড়ানোর বদলে তিনি নেতাসুলভ আচরণ দেখাচ্ছেন”। 

https://platform.twitter.com/widgets.js

জানা গিয়েছে ওই শিক্ষকের নাম নির্ভয় কুমার সিং। জেলা শিক্ষা আধিকারিক (ডিইও) বিমলেশ কুমার চৌধুরী স্পষ্ট করে বলেছেন, “পায়জামা কুর্তা পরার বিষয়টি কোন অপরাধ নয়। তবুও ডিএমের নির্দেশে আমরা শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ দিয়েছি এবং তাকে সতর্ক করেছি। তাঁকে সাসপেন্ড করা হয়নি, বেশিরভাগ শিক্ষকরা ধুতি কুর্তা বা পায়জামা কুর্তা পরেই স্কুলে আসেন।,”

আরও পড়ুন: [উড়ালপুলে বাইকে বসেই ল্যাপটপে মগ্ন! ছবি ভাইরাল হতেই তুঙ্গে তরজা]

এই ঘটনার ভিডিও ভাইরাল হতেই একজন শিক্ষকের সঙ্গে এমন দুর্ব্যবহার করার জন্য জেলাশাসকের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন নেটিজেনরা। সেই সঙ্গে অনেকেই প্রশ্ন তুলেছেন একজন শিক্ষক ক্লাসে পায়জামা কুর্তা পরে আসতেই পারেন এটা তাঁর নিজস্ব অধিকার। এভাবে ছাত্রদের সামনে স্কুলের প্রধান শিক্ষককে অপমান করার মাধ্যমে ডিএম আসলে শিক্ষাব্যবস্থাকেই অসম্মান করেছেন বলেও অভিযোগ করেন অনেকেই।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Bihar dm raps headmaster for wearing kurta pyjama netizens troll officer