scorecardresearch

বড় খবর

সমাজের বাঁকা নজর উপেক্ষা, চায়ের দোকান খুললেন বি-টেক ছাত্রী

নিজের চায়ের দোকানকে নিয়েই আগামীর স্বপ্ন বুনছেন কলেজ পড়ুয়া বর্তিকা।

সমাজের বাঁকা নজর উপেক্ষা, চায়ের দোকান খুললেন বি-টেক ছাত্রী
এমবিএ চাইওয়ালা’র মতই নতুন ভাবে চায়ের দোকানকেই নিয়ে স্বপ্ন বুনছেন কলেজ পড়ুয়া বর্তিকা।

বি-টেক কোর্সের সঙ্গে সঙ্গেই পড়াশুনার খরচ চালাতে খুলেছেন চায়ের দোকান। হ্যাঁ এমনই কাণ্ড ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। সকলেই বিটেক পড়ুয়া এই মেয়ের মনের জোরের প্রশংসায় পঞ্চমুখ। এমবিএ চাওয়ালা, মডেল চাইওয়ালা বা টপরি চাওয়ালার মতো দোকানের পর ফের সোশ্যাল মিডিয়ায় তুমুল ভাইরাল ‘বিটেক চাওয়ালী’। ফরিদাবাদের দ্বিতীয় বর্ষের এই পড়ুয়া এখন সোশ্যাল মিডিয়ার লাইম লাইট কেড়ে নিয়েছেন।

জানা গিয়েছে মেয়েটির আসল নাম বর্তিকা সিং। বাড়ি বিহারে। সোশ্যাল মিডিয়ায় ‘সোয়াগ সে ডক্টর’ নামে ইনস্টাগ্রাম পেজে পোস্ট করা একটি ভিডিওতে, বর্তিকা তার চায়ের দোকান সম্পর্কে খানিক বিবরণ তুলে ধরেছেন নেটপাড়ার মানুষজনের কাছে।

মিডিয়া রিপোর্ট অনুসারে, বিহারের বাসিন্দা বর্তিকা বি-টেক কোর্সের ছাত্রী। পড়াশুনার খরচ জোগাড় করতেই হরিয়ানার ফরিদাবাদে গ্রিনফিল্ডের কাছে চায়ের দোকান দিয়েছেন তিনি। দোকানের নামও নজর কেড়েছে নেটিজেনদের। সোশ্যাল মিডিয়ায় বর্তিকা ‘বি টেক চাইওয়ালি’ নামেই বেশি পরিচিত।

আরও পড়ুন : [ শতাব্দি প্রাচীন ‘জরাজীর্ণ জিন্সে’র দাম ৬২ লক্ষ টাকা, শুনে হতবম্ভ নেটপাড়া! ]

বর্তিকা জানিয়েছেন যে তিনি ফরিদাবাদের গ্রিনফিল্ডের কাছে এই দোকানটি খুলেছেন এবং বিকেল সাড়ে পাঁচটা থেকে রাত ন’টা পর্যন্ত তিনি তার এই দোকানটি চালান। সারাদিন কলেজ করে এসে অবসর সময়ে দোকান করেন বর্তিকা। বাড়ি ফিরে খাওয়া দাওয়া করে রাত্রে পড়াশুনা ফের পরের দিন সকালে কলেজ-ক্লাস-টিউশন।

বর্তিকা জানান তিনি নিজে একটি ব্যবসা শুরু করতে চেয়েছিলেন। কিন্তু পড়াশুনার খরচ জোগাড় করতে যে কলেজে পড়াকালীন সময়ে তাকে চায়ের দোকান খুলতে হবে তা তিনি ভাবেন নি। তবে দোকান নিয়ে রীতিমত গর্বিত সে। বি টেক চাইওয়ালিতে বিকেল গড়াতেই ভিড় বাড়তে শুরু করে চেনা-অচেনা মানুষের। রাত একটু বাড়তেই ভিড় বাড়তে থাকে।

বর্তিকার চায়ের প্রশংসায় পঞ্চমুখ তার দোকানে আসা খদ্দেররাও। মেয়ের কর্মকাণ্ডকে কুর্নিশ না জানিয়ে পারেন নি। এক কাপ চায়ের জন্য তার দোকানে মানুষের দীর্ঘ লাইন চোখে পড়ে। এমবিএ চাইওয়ালা’র মতই নিজের চায়ের দোকানকে নিয়েই আগামীর স্বপ্ন বুনছেন কলেজ পড়ুয়া বর্তিকা।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Bihar engineering student runs tea stall in faridabad