scorecardresearch

বড় খবর

একশো’তে ১৫১, মার্কশিট হাতে পেয়েই চোখ কপালে ছাত্রের

এই ঘটনা ভাইরাল হতেই তুমুল শোরগোল।

Bihar, bihar news, lalit narayan mithila university, marks in political science
হারের দারভাঙ্গা ললিত নারায়ণ মিথিলা বিশ্ববিদ্যালয়ের অনার্সের রেজাল্টের বেরোতেই দেখা যায় নম্বর বিভ্রাট।

১০০ তে ১৫১! রাষ্ট্রবিজ্ঞানে অবাক করা নম্বর পেল বিহারের ললিত নারায়ণ মিথিলা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র। এই ঘটনা ভাইরাল হতেই তুমুল শোরগোল। এমন ঘটনা সামনে আসায় রীতিমত অবাক খোদ সেই ছাত্র। প্রশ্ন তুলেছেন বিশ্ববিদ্যালয়ের ভূমিকা নিয়েও। যদিও বিশ্ববিদ্যালয়ের তরফে দাবি করা হয়েছে নিছকই টাইপিং ত্রুটি।

কিছুদিন আগেই বিহারের দারভাঙ্গা ললিত নারায়ণ মিথিলা বিশ্ববিদ্যালয়ের অনার্সের রেজাল্টের বেরোতেই দেখা যায় নম্বর বিভ্রাট। বিএ অনার্সের এক ছাত্র রেজাল্ট হাতে পেয়েই অবাক! ১০০ তে ১৫১ নম্বর পেয়েছে সে। দারভাঙ্গার ললিত নারায়ণ মিথিলা বিশ্ববিদ্যালয়ের ওই ছাত্র ফলাফল দেখে রীতিমত হতাশ। সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলার সময় তিনি বলেন ‘ফল দেখে আমি সত্যিই অবাক হয়েছি। আমি রাষ্ট্রবিজ্ঞানে ১০০ এর মধ্যে ১৫১ নম্বর পেয়েছি। কীভাবে এই ভুল হল, তা প্রকাশের আগে কর্তৃপক্ষের দেখা উচিত ছিল। যেহেতু এটা টাইপিং ত্রুটি তাই আমাকে নতুন মার্কশিট ইস্যু করা হয়েছে।

আরও পড়ুন: [তিনটি গুলি খেয়েও কামড়ে ধরে জঙ্গিকে! ‘অ্যাক্সেলের’ মৃত্যুতে আবেগে ভাসল ভারতীয় সেনা]

শুধু এতেই শেষ নয়। বি.কম অ্যাকাউন্টেসি এবং ফিন্যান্স পেপারে শূন্য পাওয়া এক ছাত্রকে পাশ করিয়ে দেওয়া হয় বলেও অভিযোগ। ওই ছাত্রের কথায়, বিশ্ববিদ্যালয়ের তরফে তাকে নতুন মার্কশিট দেওয়ার কথা জানান হয়েছে। ললিত নারায়ণ মিথিলা বিশ্ববিদ্যালয়ের তরফে রেজিস্ট্রার মুস্তাক আহমেদের কথায়,’ টাইপিং ত্রুটি সংশোধনের পর নতুন মার্কশিট দুই শিক্ষার্থীকে হস্তান্তর করা হয়েছে’। টাইপিং ত্রুটির কারণেই এমন ঘটনা বলেই জানিয়েছেন তিনি।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Bihar university student gets 151 out of 100 heres what happened