scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

‘ব্রিজ বিপর্যয়’! উদ্বোধনের পরই হুড়মুড়িয়ে ভেঙে পড়ল সেতু, খাদে পড়ল মেয়র সহ ২০

এই ঘটনায় ২০ জনের বেশি মানুষ ব্রিজের নীচে খাদে পড়ে যান বলে দাবি স্থানীয় সংবাদ মাধ্যমের।

‘ব্রিজ বিপর্যয়’! উদ্বোধনের পরই হুড়মুড়িয়ে ভেঙে পড়ল সেতু, খাদে পড়ল মেয়র সহ ২০
উদ্বোধনের পরই হুড়মুড়িয়ে ভেঙে পড়ল সেতুর একটা অংশ

ব্রিজ বিপর্যয় শুধু বাংলা বা ভারতে নয়। বিদেশেও নবনির্মিত সেতু ভেঙ্গে বিপর্যয়ের এক ভিডিও সম্প্রতি আলোড়ন ফেলেছে সোশ্যাল মিডিয়ায়। মেক্সিকোতে একটি শহরে নবনির্মিত এক সেতু উদ্বোধন করতে হাজির ছিলেন সেখানকার মেয়র। উদ্বোধনের কিছু সময়ের মধ্যে হুড়মুড়িয়ে ভেঙ্গে পড়ল সেতু। এই ঘটনায় ২০ জনের বেশি মানুষ ব্রিজের নীচে খাদে পড়ে যান বলে দাবি স্থানীয় সংবাদ মাধ্যমের। এর মধ্যে আটজন গুরুতর আহত হয়েছেন। তাদের স্থানীয় হাস পাতালে ভর্তি করা হয়েছে। হাস পাতাল সূত্রে খবর আটজনের সকলেরই পায়ের হাড় ভেঙে গিয়েছে। একই সঙ্গে এই ঘটনায় আহত হয়েছেন বেশ কয়েকজন সাংবাদিকও। ব্রিজ বিপর্যয়ের ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। আর তা দেখে শিউরে উঠেছেন সকলেই।

ভিডিওতে দেখা যাচ্ছে সেতু উদ্বোধন অনুষ্ঠানে যোগ দিয়েছেন মেক্সিকো’র মেয়র। তার পিছনে রয়েছে অসংখ্য সাধারণ মানুষ। কিছুটা হেটে যাওয়ার পরই হুড়মুড়িয়ে ভেঙে পড়ে নবনির্মিত সেতুর একটা অংশ। সেতু ভেঙে নীচের খাদে পড়ে যান বেশ কয়েকজন। হটাত করে এই ঘটনার জেরে আতঙ্কিত হয়ে পড়েন সেখানে উপস্থিত মানুষজন। খবরে প্রকাশ ২০ জন মানুষ এই ঘটনায় সেতু ভেঙে নীচে খাদে পড়ে যান। তাদের মধ্যে আটজনের অবস্থা আশঙ্কাজনক। কাঠের বোর্ড এবং ধাতব চেন দিয়ে তৈরি এই সেতু সম্প্রতি নতুন করে তৈরি করা হয়।

আরও পড়ুন: ১৮ মাসের শিশু’র প্রাণ বাঁচিয়ে কুর্নিশ আদায় ভারতীয় সেনার, দেখুন ভিডিও

এদিকে স্বভাবতই এই ঘটনায় সেতুর গুণমান নিয়েই প্রশ্ন উঠতে শুরু করেছে। এনিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে হোসে লুইস উরিওস্তেগুই জানান, “কিছুদিন আগেই সেতুটি নতুন করে তৈরি করা হয়েছিল। সম্ভবত অনেক বেশি মানুষ সেতুর ওপর উঠতেই ঘটে বিপত্তি”। এই ঘটনায় তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে। যেভাবে সেতু ভেঙে মানুষজন খাদে পড়ে যান তা দেখে শিউরে উঠেছেন নেটজনতা। তবে এই ঘটনায় আহত হলেও কোন মৃত্যুর ঘটনা সামনে আসেনি।  

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Bridge in mexico collapses right after being inaugurated