scorecardresearch

বড় খবর

জালে ধরা পড়ল সাড়ে তিরিশ কেজির গোল্ড ফিশ, উত্তেজনায় ফুটছে নেটদুনিয়া

এটির বর্তমান বয়স ২০ বছর।

জালে ধরা পড়ল সাড়ে তিরিশ কেজির গোল্ড ফিশ, উত্তেজনায় ফুটছে নেটদুনিয়া
জালে ধরা পড়ল সাড়ে তিরিশ কেজির গোল্ড ফিশ

সোনালি মাছ অর্থাৎ গোল্ডফিশ দেখে আমরা সবাই খুব খুশি হই। আমরা মনে করি গোল্ডফিশ একটি ছোট মাছ। তবে, আপনি জেনে অবাক হবেন যে গোল্ডফিশ ৩০ কেজি ওজনের বেশিও হতে পারে। চমকে উঠলেন? হ্যাঁ এমনই ঘটনা সামনে এসেছে সোশ্যাল মিডিয়ার সৌজন্যে।  ফ্রান্সে মাছ ধরার সময়, এক ব্রিটিশ জেলের জালে ধরা পড়েছে ৩০ কেজিরও বেশি ওজনের গোল্ডফিশ। যা দেখে জেলের সঙ্গে সকলেই হতবাক।

নিউইয়র্ক পোস্টের খবর অনুযায়ী, ৪২ বছর বয়সী ব্রিটিশ জেলে অ্যান্ডি হ্যাকেট ফ্রান্সের শ্যাম্পেনের ব্লুওয়াটার লেকে মাছ ধরছিলেন। এ সময় তার জালে ধরা পড়ে ৩০.৫  কেজি ওজনের গোল্ডফিশ। তিনি এই বড় গোল্ডফিশের নাম দিয়েছেন দ্য ক্যারট। এটি এখন পর্যন্ত সবচেয়ে বড় গোল্ডফিশ। এই মাছটি সম্পর্কে দাবি করা হচ্ছে যে এটি বিশ্বের সবচেয়ে বড় গোল্ড ফিশ।

অ্যান্ডি হ্যাকেটের হাতে ধরা ৩০.৫ কেজি ওজনের গোল্ডফিশটি একটি হাইব্রিড প্রজাতির। অ্যান্ডি এই মাছ ধরার পর বলেন যে আমি সবসময় জানতাম এখানে ক্যারেট আছে, কিন্তু কখনো ভাবিনি আমি তাকে ধরব। বিশ্বের বৃহত্তম গোল্ডফিশ ধরতে অ্যান্ডির ২৫ মিনিট লেগেছিল। অ্যান্ডি আরও বলেন যে আমি জানতাম এটি বড়, কিন্তু যখন এই মাছটি আমার দেওয়া টোপে আটকে যায়, তখন এটি উপরে এবং নীচে চলতে শুরু করে। এর পরে যখন আমি এটিকে জলাশয় থেকে ওপরে তুললাম, দেখলাম যে এটি কমলা রঙের, এটি ধরা খুবই উপভোগ্য, তবে এটি ভাগ্যের বিষয়।

আরও পড়ুন: [ দাদুর হাতের তালুতে নাতির নাচ, বিরল প্রতিভায় তাজ্জব সকলেই, ভিডিও ভাইরাল ]

বিশ্বের সবচেয়ে বড় গোল্ডফিশের ছবি ফেসবুকে ব্লুওয়াটার লেকস পেজে শেয়ার করা হয়েছে। এই ছবিতে দেখা যাচ্ছে, ব্রিটিশ জেলে অ্যান্ডি একটি গোল্ডফিশ ধরে হাসছেন। সর্বকালের সবচেয়ে বড় গোল্ডফিশের ছবি সোশ্যাল মিডিয়ায় ক্রমশ ভাইরাল হচ্ছে।

গোল্ডফিশের সঙ্গে ছবি তোলার পর, অ্যান্ডি হ্যাকেট নিরাপদে মাছটিকে হ্রদে ছেড়ে দেন এবং পরে এক কাপ চা নিয়ে মাছ ধরা উদযাপন করেন। ব্লু ওয়াটার লেকের মুখপাত্র জেসন কাউলার জানিয়েছেন যে ৩০.৫ কেজি ওজনের গোল্ড ফিশটিকে ১৫ বছর আগে হ্রদে ছেড়ে দেওয়া হয়েছিল এবং এটির বর্তমান বয়স ২০ বছর।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: British fisherman catches massive goldfish weighing 30 kg leaves netizens stunned