scorecardresearch

বড় খবর

২২ টাকাতেই মিলবে মাংস-ভাত, ঘরের কাছেই এই রেস্তোরাঁর কথা জানেন তো?

বিশ্বের সব থেকে সস্তায় মাংস-ভাত!

chipest chicken thali, diamondharbour, viral chicken thaki
প্রতীকী ছবি

মাত্র ২২ টাকাতেই মিলবে চিকেন কষা, সাদা ভাত! মাছ ভাত আপনি পাবেন মাত্র ২১ টাকায়। আর সবজী ভাত আপনি পাবেন মাত্র ১৭ টাকায়। হ্যাঁ ঠিক’ই শুনছেন। অগ্নিমূল্যের বাজারে এই দামেই প্রতিদিন দুপুরে প্রায় ৫০০ লোক তাদের দুপুরের খাওয়া-দাওয়ার পর্ব মেটাচ্ছেন ডায়মন্ডহারবারের চীপ ক্যান্টিনে।


প্রায় ৪৬ বছর ধরেই ডায়মন্ডহারবারের লালপোলে রয়েছে এমন’ই তিনটি চীপ ক্যান্টিন। অগ্নিমূল্যের বাজারে কী করে এমন সস্তায় মিলছে দুপুরের খাওয়ার? ঘোষ চীপ ক্যান্টিনের কর্ণাধার সমীর ঘোষ বলেন, ” ৪৬ বছর ধরেই তারা মানুষের জন্য’ই তাদের এই চীপ ক্যান্টিন খোলা রেখেছে”। প্রথম প্রথম ২:৫০ টাকাতেই মিলত মাছ ভাত। তার পরে দাম বাড়তে বাড়তে এখন ২২ টাকাতে মিলছে মাংস ভাত! সমীর বাবুর কথায়, ” আমাদের এই ক্যান্টিনে কোন বাইরের লোক নেই, আমরা নিজেরাই এই ক্যান্টিন চালাই, ফলে লেবার খরচ বেঁচে যায়। আর সেকারণেই এত সস্তায় আমরা মানুষকে খাওয়াতে পারি, পরে ভাত নিলে ২ টাকা অতিরিক্ত নিই”।

অপর এক চীপ ক্যান্টিনের মালিক সুব্রত ভট্টাচার্যের গলাতেও একই সুর ধরা পড়েছে। তিনি জানান, “২:৫০ টাকায় মাছ দিয়ে যাত্রা শুরু। তারপর কেটে গিয়েছে প্রায় ৪৬ বছর, ক্যান্টিনে আমরা সব নিজেরাই করি, তাই আমরা এত স্বল্প মূল্যে মানুষজনকে খাওয়ার দিতে পারি”।

আরও পড়ুন: ষষ্ঠী’র দিনে বৌমা’র জন্য এলাহি আয়োজন, শাশুড়ির এই কাহিনী আপনাকে অনুপ্রাণিত করবেই!
যখন বাজারের শাক-সবজী থেকে শুরু করে চিকেন, মটনের দামে ছ্যাঁকা খাচ্ছেন সাধারণ মানুষ তখন ডায়মন্ডহারবারের লালপোলে ৩ টি চীপ ক্যান্টিন ঘোষ চীপ ক্যান্টিন, দীপক চীপ ক্যান্টিন, ও ভোলা চীপ ক্যান্টিনের ২২ টাকার চিকেন কষা, সাদা ভাত এখন মুখে মুখে ঘুরছে। কী ভাবছেন একবার একবার চেখে দেখবেন নাকি, চীপ ক্যান্টিনের এই মিল?

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Chicken meal that you get only for rs 22 know about the resturent