scorecardresearch

বড় খবর

‘অগ্নিপথ’ প্রকল্প ঘিরে অগ্নিগর্ভ দেশ! ঘণ্টাখানেক আটকে স্কুলবাস,আতঙ্কে কান্নাকাটি পড়ুয়াদের

কেন্দ্রের ‘অগ্নিপথ’ প্রকল্পের বিরুদ্ধে পথ অবরোধ করে একদল যুবক । তাতেই আটকে পড়ে একটি স্কুল বাস।

‘অগ্নিপথ’ প্রকল্প ঘিরে অগ্নিগর্ভ দেশ! ঘণ্টাখানেক আটকে স্কুলবাস,আতঙ্কে কান্নাকাটি পড়ুয়াদের
‘অগ্নিপথ’ প্রকল্প ঘিরে অগ্নিগর্ভ দেশ! ঘণ্টাখানেক আটকে স্কুলবাস, আতঙ্কে কান্নকাটি পড়ুয়াদের

সেনাবাহিনীতে চুক্তিভিত্তিক কর্মী নিয়োগের সিদ্ধান্ত ঘিরে উত্তাল বিহার সহ বেশ কয়েকটি রাজ্য। কেন্দ্রের ‘অগ্নিপথ’  প্রকল্প ঘিরে অগ্নিগর্ভ পরস্থিতি বিহার, হরিয়ানার মতো রাজ্যে। বিক্ষোভের আগুন ছড়িয়েছে পশ্চিমবঙ্গেও। শুক্রবার সকাল থেকেই সেকেন্দ্রাবাদ স্টেশনে দাউ দাউ করে জ্বলছে ট্রেন । তা থামাতে নামানো হয়েছে বিশাল পুলিশবাহিনী । বিক্ষোভ থামাতে গুলি চালায় পুলিশ । এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, তাতে মৃত্যু হয়েছে এক  বিক্ষোভকারীর । ‘অগ্নিপথ’  প্রকল্প ঘিরে অগ্নিগর্ভ বিহারের এক মর্মান্তিক ভিডিও ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। স্কুলবাসে আটকে থাকা শিশুরা, বিক্ষোভের মধ্যে পড়ে ভয়ে-আতঙ্কে কান্নাকাটি করছে। এই ভিডিও তোলপাড় ফেলেছে সোশ্যাল মিডিয়ায়।

গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বেশ কয়েক জনকে। ১২ টি রাজ্যে পরিস্থিতি রীতিমত অগ্নিগর্ভ। খবর অনুসারে জানা গিয়েছে অগ্নিপথ’  প্রকল্প ঘিরে অগ্নিগর্ভ পরিস্থিতিতে প্রায় ডজন খানেক ট্রেনে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে। শুরুটা হয়েছিল বিহার, উত্তরপ্রদেশ থেকে। ‘অগ্নিপথ’ প্রকল্পের আওতায় ভারতের সামরিক বাহিনীতে নিয়োগের হিংসাত্মক বিক্ষোভ ছড়িয়ে পড়েছে তেলাঙ্গানা, হরিয়ানার মতো রাজ্যে। প্রতিবাদের নামে ওই রাজ্যগুলিতে তাণ্ডব চলছে। জ্বালিয়ে দেওয়া হচ্ছে একের পর এক ট্রেন। চলছে ভাঙচুর। অগ্নিপথ নিয়ে বিক্ষোভের জেরে ইন্টারনেট পরিষেবা বন্ধ করা হয়েছে হরিয়ানায়।

আরও পড়ুন: [চলন্ত ট্রেনেই হঠাৎ দেখা বাবা-ছেলের, বিরল মুহূর্ত ধরা রইল সেলফিতে!]

এর মাঝেই এক মর্মান্তিক ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। শুক্রবার বিহারের দারভাঙ্গায় কেন্দ্রের ‘অগ্নিপথ’  প্রকল্পের বিরুদ্ধে পথ অবরোধ করে একদল যুবক । তাতেই আটকে পড়ে একটি স্কুল বাস। ভয়ে আতঙ্কে বাসের ভিতরে থাকা শিশুরা তখন কান্নাকাটি জুড়ে দিয়েছে।

সংবাদ সংস্থা এএনআইয়ের শেয়ার করা একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় তোলপাড় ফেলেছে যেখানে দেখা যাচ্ছে অবরুদ্ধ বাসে আটকে শিশুরা, ভয়ে কান্নাকাটি জুড়ে দিয়েছে। শিক্ষকরা তাদের শান্ত করার চেষ্টা করছে। অগ্নিপথ প্রকল্প নিয়ে দ্বিতীয় দিনেও বিহারের পরিস্থিতি রীতিমত ভয়ঙ্কর। মধ্যপুরায় বিজেপির পার্টি অফিসে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে। বিহারের বক্সারে পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক। সেখানে একাধিক স্টেশনে ট্রেনে অগ্নিসংযোগের ঘটনা সামনে এসেছে।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Children cry as school bus gets stuck amid agnipath protests in bihars darbhanga