scorecardresearch

বড় খবর

সাড়ে ছয় কিলোমিটারের চার্জ ৩২ লাখ টাকা! অ্যাপ ক্যাবের বিল দেখে চোখ কপালে গ্রাহকের

বাড়ি থেকে রেস্তোরাঁর দূরত্ব মাত্র ৬.৪ কিলোমিটার বিল আসার কথা ৯২১ টাকা। সেখানে বিল এল ৩২ লাখ টাকা।

সাড়ে ছয় কিলোমিটারের চার্জ ৩২ লাখ টাকা! অ্যাপ ক্যাবের বিল দেখে চোখ কপালে গ্রাহকের
৬.৪ কিলোমিটারের পরিবর্তে ১৬ হাজার কিলোমিটারের বিল ধরানো হয়েছে তাকে।

কয়েক বছর আগেও মানুষকে যদি কাছে পিঠে কোথাও যেতে হতো তাহলে সবচেয়ে বড় সমস্যা সামনে আসত তিনি যাবেন কিসে, তা নিয়ে। এখন সময় বদলেছে এবং বিভিন্ন অ্যাপ ক্যাবের মাধ্যমে মানুষ কয়েক মিনিটের মধ্যে নিজের জন্য ক্যাব বুক করে এক প্রান্ত থেকে অন্যপ্রান্তে নিশ্চিন্তে ঘুরে আসতে পারেন। এই সুবিধার কারণে, মানুষজনকে এখন খুব বেশি কষ্ট করতে হয় না বা কোথাও যেতে দীর্ঘক্ষণ অপেক্ষাও করতে হয়না।  তবে কখনও কখনও এমন কোন পরিস্থিতি সামনে আসে যা একেবারেই বিপরীত।

বিভিন্ন সময়ে অ্যাপ ক্যাবের বিরুদ্ধে অতিরিক্ত টাকা পয়সা চাওয়ার ঘটনাও সামনে এসেছে ইতিমধ্যেই। সম্প্রতি তেমনই এক ঘটনা তোলপাড় ফেলেছে নেটমাধ্যমে। ৬ কিলোমিটার পথ যাওয়ার জন্য এক ব্যক্তিকে ৩২ লক্ষ টাকার বিল ধরাল উবের। কী করে এই কাজ করল এই অ্যাপ ক্যাব সংস্থা তা ভেবেই রাতেই ঘুম উড়েছে নেটিজেনদের।

আরও পড়ুন: [ জীবনের ঝুঁকি নিয়েই বাঘের সঙ্গে সেলফি, ভিডিও দেখে আঁতকে উঠলেন নেটিজেনরা ]

১৫ মিনিটের যাত্রা, চার্জ ৩২ লাখ টাকা!

ইংল্যান্ডের গ্রেট ম্যানচেস্টারের বাসিন্দা বছর ২২-এর  অলিভার কাপলানের সঙ্গে এই অদ্ভুত ঘটনাটি ঘটেছে। তিনি তার বন্ধুদের সঙ্গে পার্টি সেরে বাড়ি ফেরার সময় অনলাইনে ক্যাব বুক করেন।  বাড়ি থেকে রেস্তোরাঁর দূরত্ব মাত্র ৬.৪ কিলোমিটার বিল আসার কথা ১০ পাউন্ড অর্থাৎ ৯২১ টাকা। সেখানে তার বিল দেখে আঁতকে উঠেছেন ওই যুবক।  আশ্চর্যজনকভাবে তার ৬.৪ কিলোমিটারের জন্য ৩২ লক্ষ টাকা চার্জ করল উবের।

এরপর তিনি যখন কাস্টমার সার্ভিসে বিষয়টি জানতে চান, তখন তিনি জানতে পারেন ৬.৪ কিলোমিটারের পরিবর্তে ১৬ হাজার কিলোমিটারের বিল ধরানো হয়েছে তাকে। ভাগ্যিস তার অ্যাকাউন্টে অত টাকা ছিল না। এরপর সংস্থার তরফে এই অপ্রত্যাশিত ভুলের জন্য ক্ষমাও চাওয়া হয়।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Customer charged 32 lakh for 15 minits ride in uber