বড় খবর

আমফানের তোড়ে ভাসল সোশ্যাল মিডিয়াও

কিছুটা শক্তিক্ষয় হওয়াতে সুপার সাইক্লোন থেকে অত্যন্ত শক্তিশালী সাইক্লোনে পরিণত হয় আমফান, তবে বাংলা এবং ওড়িশায় তাণ্ডব চালিয়েছে এই ঘূর্ণিঝড়।

cyclone amphan twitter reactions

বুধবার বিকেলে পশ্চিমবঙ্গের দীঘা এবং বাংলাদেশের হাতিয়া দ্বীপের মাঝ বরাবর প্রায় চার ঘণ্টা ধরে ভূমিষ্ঠ হলো ঘূর্ণিঝড় আমফান। এর জেরে বাংলা এবং ওড়িশাবাসী সাক্ষী থাকেন প্রবল বর্ষণ এবং তীব্র গতির ঝোড়ো হাওয়ার, যা কোনও কোনও এলাকায় ১৮৫ কিমি প্রতি ঘণ্টা পর্যন্ত গতি অর্জন করে। উপকূলবর্তী এলাকা থেকে অসংখ্য মানুষকে আরও উঁচু জমিতে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। এদিকে সোশ্যাল মিডিয়ায় নিজেদের এলাকা থেকে নিয়মিত ঘূর্ণিঝড়ের আপডেট দিতে থেকেছেন বহু নেটিজেন।

কিছুটা শক্তিক্ষয় হওয়াতে সুপার সাইক্লোন থেকে অত্যন্ত শক্তিশালী সাইক্লোনে পরিণত হয় আমফান, তবে বাংলা এবং ওড়িশায় তাণ্ডব চালিয়েছে এই ঘূর্ণিঝড়। উপড়ে নিয়েছে অসংখ্য গাছ এবং ইলেকট্রিকের খুঁটি। পূর্ব মেদিনীপুর থেকে নেটপাড়ার এক বাসিন্দা টুইটারে একটি ভিডিও পোস্ট করে লেখেন, “অত্যন্ত বেশিরকমের বিধ্বংসী।” আরেকজন ঢাকায় ভারী বৃষ্টিপাতের ভিডিও পোস্ট করেন।

দেখে নিন কিছু টুইটের বৃত্তান্ত:

উল্লেখ্য, বাংলায় ঘূর্ণিঝড় আমফানের তাণ্ডবে ২ জনের মৃত্য়ু হয়েছে বলে জানা যাচ্ছে। হাওড়া এবং মিনাখাঁয় গাছ পড়ে দুই মহিলার মৃত্য়ু হয়েছে বলে সূত্রের খবর। তবে সরকারিভাবে এখনও কিছু জানা যায়নি। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, দীঘা ও হাতিয়ার মধ্য়ে দিয়ে গিয়ে সুন্দরবন এলাকা অতিক্রম করেছে এই অতি শক্তিশালী ঘূর্ণিঝড়। ঘণ্টায় ১৫৫-১৬৫ কিমি বেগে ধেয়ে গিয়েছে আমফান। ঝড়ের সর্বোচ্চ বেগ ছিল ঘণ্টায় ১৮৫ কিমি। কলকাতায় ঝড়ের সর্বোচ্চ বেগ এখন পর্যন্ত ঘণ্টায় ১৩৩ কিমি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Cyclone amphan landfall west bengal odisha twitter reactions

Next Story
চুরি হয়ে যাওয়া সন্তানকে ৩২ বছর পর খুঁজে পেল মা, কীভাবে সম্ভব হল?
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com