scorecardresearch

বড় খবর

‘খাটবো, তবুও সাহায্য নেব না’, আর্থিক অনুদান ফিরিয়ে নেটদুনিয়ার হৃদয় জিতলেন বৃদ্ধা হকার

বৃদ্ধ বয়সেও তাঁর মনের জোড় এবং আত্মসম্মান সকলকে অবাক করে দিয়েছে।

‘খাটবো, তবুও সাহায্য নেব না’, আর্থিক অনুদান ফিরিয়ে নেটদুনিয়ার হৃদয় জিতলেন বৃদ্ধা হকার
বৃদ্ধ বয়সেও তাঁর মনের জোড় এবং আত্মসম্মান সকলকে অবাক করে দিয়েছে।

অনেক সময় বয়স্কদের এমন অনেক ছবি অথবা ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়, যা দেখে সকলেরই মন ভারাক্রান্ত হয়ে পড়ে।  এমনই একটি ভিডিও সম্প্রতি ভাইরাল হয়েছে।  মুম্বইয়ের একটি লোকাল ট্রেনে এক বয়স্কা মহিলাকে হাসি মুখে চকলেট বিক্রি করতে দেখা এবং সেই ভিডিওই এখন ভাইরাল।

আসলে, এই ভিডিওটি শেয়ার করার সময়, আম আদমি পার্টির নেত্রী স্বাতি মালিওয়াল লিখেছেন যে এক-একজনের জীবন আরামের, আরেক শ্রেণী চিরকালই সংগ্রামই করেন এই হল জীবন!  তিনি আরও লিখেছেন এই মহিলা এবং তার মত হাজার হাজার মানুষ যারা পরিশ্রম করে দুবেলা রুটি-রুজির সন্ধান করেন, সম্ভব হলে তাদের কাছ থেকে সাধ্যমত  জিনিসপত্র কিনুন। এর পর ভিডিওটি ভাইরাল হয়ে যায়।

ভিডিওতে দেখা যায়, এক বৃদ্ধ মহিলা মুম্বইয়ের একটি লোকাল ট্রেনে চকোলেটের প্যাকেট হাতে নিয়ে হাঁটছেন এবং চকলেট বিক্রি করছেন। মহিলা প্রথমে একটি সিটে যায়, তারপর দ্বিতীয় সিটে পৌঁছানোর পর সেখানে বসে থাকা লোকজনকে চকলেট নেওয়ার কথা জিজ্ঞেস করে। কেউ কেউ কিনতে অস্বীকার করছেন আবার কেউ কেউ তাঁর কাছ থেকে চকোলেট কিনছেন।

নেটিজেনরা এই ভিডিও নিয়ে প্রতিক্রিয়া ব্যক্ত করছে। একজন ব্যবহারকারী লিখেছেন, এই নারীদের মতো অনেকেই আছেন যারা কঠোর পরিশ্রম করেন, সম্ভব হলে তাদের কাছ থেকে জিনিসপত্র কিনুন। শুধু তাই নয়, এক ব্যবহারকারী লিখেছেন মা তোমাকে স্যালুট। মানুষজনও এই মহিলাকে পছন্দ করছে কারণ এই বয়সেও হাত পাতার পরিবর্তে পরিশ্রমের বিনিময়ে তিনি অর্থ উপার্জন করছেন। ভাইরাল ভিডিওটি দেখুন এখানে..!

আরও পড়ুন: [ আধপেটা খেয়েও হার না মানার লড়াই, নিট পরীক্ষার বিরাট সাফল্য হতদরিদ্র পুত্র-কন্যার ]

ভিডিও ভাইরাল হতেই বৃদ্ধা ওই মহিলাকে সাহায্যের হাত বাড়িয়ে দেয় একটি NGO,কিন্তু তিনি সেই সাহায্য নিতে চাননি। তার সাফ যুক্তি, খেটে খাব তাও দান গ্রহণ করব না। এনজিওর প্রতিষ্ঠাতা হরতীর্থ সিং আহলুওয়ালিয়া ব্যাখ্যা করেছেন যে কীভাবে তারা “দাদি-জি” এর সঙ্গে দেখা করেছিলেন। দিনরাত ৪৮ ঘন্টা খোঁজাখুঁজি এবং ১২ টি লোকাল ট্রেন পরিবর্তন করার পর, তারা তাকে মুম্বই লোকাল ট্রেনের ভিড়ের মধ্যে খুঁজে পায়। প্রতিষ্ঠানের তরফে বৃদ্ধাকে আর্থিক সাহায্যের প্রস্তাব দেওয়া হয়।

কিন্তু সকলকে অবাক করে তিনি সেই প্রস্তাব ফিরিয়ে দেন। এর পরই ওই বৃদ্ধা ফেরিওয়ালার কাছে থেকে সমস্ত চকোলেট কিনে নেন প্রতিষ্ঠানের সদস্যরা। বৃদ্ধ বয়সেও তাঁর মনের জোড় এবং আত্মসম্মান সকলকে অবাক করে দিয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Dadi ji declined any aid ngo locates viral elderly woman selling chocolates on mumbai train