scorecardresearch

বড় খবর

রেস্তোরাঁয় তিক্ত অভিজ্ঞতা, না খেয়েই ফিরতে হল প্রতিবন্ধীকে, নিন্দার ঝড়

সংক্ষিপ্ত ক্লিপে, তাকে বৃন্দাবনের একটি ফুড জয়েন্টে বিশেষভাবে প্রতিবন্ধীদের জন্য নির্মিত একটি র‍্যম্পের অবস্থা দেখাতে দেখা যায়।

রেস্তোরাঁয় তিক্ত অভিজ্ঞতা, না খেয়েই ফিরতে হল প্রতিবন্ধীকে, নিন্দার ঝড়

সতেন্দ্র সিং পেশায় একজন চিকিৎসক এবং প্রতিবন্ধী আন্দোলনের সঙ্গে যুক্ত। তিনি উত্তরপ্রদেশের বৃন্দাবনে একটি খাবারের দোকানে গিয়ে তাঁর এক তিক্ত অভিজ্ঞতা সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন, যা হাজার হাজার মানুষের মন জিতে নেয়।  উত্তরপ্রদেশের বৃন্দাবনে একটি খাবারের দোকানে বিশেষভাবে-অক্ষম ব্যক্তিদের জন্য নির্মিত র‍্যাম্পের সমালোচনা করেন তিনি, তার মতে এটি অতিক্রম করে খাবার খেতে যাওয়া একজন প্রতিবন্ধী মানুষের পক্ষে বেশ অসুবিধাজনক। তিনি তার অভিজ্ঞতার একটি ভিডিও শেয়ার করতে টুইটারে গিয়েছিলেন এবং এটি অনলাইনে ভাইরাল হতেই সেই রেস্তোরাঁর সমালোচনা করেন নেটিজেনরা।

সতেন্দ্র সিং ৪ জানুয়ারী টুইটারে ভিডিওটি শেয়ার করেন তার টুইটার অ্যাকাউন্টে। সংক্ষিপ্ত ক্লিপে, তাকে বৃন্দাবনের একটি ফুড জয়েন্টে বিশেষভাবে প্রতিবন্ধীদের জন্য নির্মিত একটি র‍্যম্পের অবস্থা দেখাতে দেখা যায়। খাড়া ঢালের কারণে তিনি সেখানে উঠতে পারেননি। র‍্যাম্পটিকে তিনি “মাউন্ট এভারেস্ট” বলেও কটাক্ষ করেছেন।  এমনকি র‍্যম্পের শেষে ব্যারিকেড করা ছিল বলেও তিনি ভিডিওটিতে উল্লেখ করেছিলেন।

আরও পড়ুন: [ যুদ্ধের ক্ষতচিহ্ন দেশ জুড়ে, সাতমাস পর গর্ভবতী স্ত্রী’কে ছুঁয়ে দেখা, আবেগঘন ভিডিও ভাইরাল ]

পোস্টের ক্যাপশনে লেখা হয়েছে, “শুধুমাত্র শারীরিক প্রতিবন্ধকতা নয় সমাজের কিছু বিষয় আমাদের আরও বেশি ‘অক্ষম’ করে তোলে। ঢালের দিকে তাকান,এটা প্রতিবন্ধীদের কাছে মাউন্ট এভারেস্টের সমান”।  

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Disability rights activist and doctor visits eatery in up he had a bitter experience and heres why