scorecardresearch

বড় খবর

সাহায্য ছাড়াই মুখে তুলছে দুপুরের খাবার, প্রতিবন্ধী কিশোরের মনের জোরকে কুর্ণিশ!

ভিডিও ভাইরাল হতেই ছেলেটির মনের জোরের প্রশংসা করে কমেন্ট করেছেন হাজার হাজার মানুষ।

সাহায্য ছাড়াই মুখে তুলছে দুপুরের খাবার, প্রতিবন্ধী কিশোরের মনের জোরকে কুর্ণিশ!
দৃষ্টান্ত গড়ল প্রতিবন্ধী কিশোর

সমস্যা সকল মানুষের জীবনের একটি অঙ্গ। প্রতিটা মানুষের জীবনে কোন না কোন সমস্যা রয়েছে। মাঝেমধ্যেই সেই সকল সমস্যা জীবনের বেঁচে থাকার মানেটাই বদলে দেয়। তবে অনেকেই এমন আছেন যারা জীবনের সেই সব সমস্যাকে উপেক্ষা করে সহজেই মনের জোরে এগিয়ে চলেন। আবার অনেকেই আছেন নিজের সমস্যাকে কিছুতেই কাটিয়ে উঠতে না পেরে জীবন যুদ্ধে হেরে যাওয়ার কথা ভাবেন। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে তেমনই এক ভিডিও। ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে দুটি হাত না থাকা সত্বেও নিজেই স্কুলের ক্যান্টিনে বসে অন্যদের সঙ্গে সবজি-ভাত খাচ্ছে এক প্রতিবন্ধী পড়ুয়া। এই ভিডিও ভাইরাল হতেই ছেলেটির মনের জোরের প্রশংসা করে কমেন্ট করেছেন হাজার হাজার মানুষ।  

ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে অনেকের সঙ্গে দুপুরের খাওয়া খেতে স্কুলের ক্যান্টিনে এসে হাজির হয়েছে বাচ্চা ছেলেটি। নিজের দুটি হাত থাকা না সত্বেও কারুর সাহায্য না নিয়েই নিজে নিজেই খেতে শুরু করেছে সে। একটি পাঁপড়কে কোন মতে ধরে সেটিকে খেওয়ার চেষ্টা করছে ছোট ছেলেটি। প্রতিন্ধকতাকে হারিয়ে জীবনের চলার পথে নজির স্থাপন করেছে একরত্তি এই স্কুল পড়ুয়া। এই শিশুটির দুটি হাতই নেই, সে প্রতিবন্ধী। তার ভিডিওটি সামনে এসেছে, যাতে তাকে দেখে, জীবনের প্রতি তার চিন্তাভাবনা দেখে, আপনিই জীবনে লড়াই করার রসদ পাবেন।

আশুতোষ ত্রিপাঠী নামে একজন ইউজার টুইটারে এই ভিডিওটি শেয়ার করেছেন। এই ভিডিওতে একটি শিশুকে দেখা যাচ্ছে। শিশুটি প্রতিবন্ধী। সে নিজেই নিজের খাবার খাচ্ছে অন্য বাচ্চাদের সঙ্গে। ভিডিওটির ক্যাপশনে আশুতোষ লিখেছেন, ‘যারা মনে করেন যে জীবন তার সঙ্গে ন্যায়বিচার করেনি, সেই সমস্ত মানুষজন এই ভিডিওটি ঈশ্বরকে ধন্যবাদ জানান, সুস্থ ভাবে খেয়ে পড়ে বেঁচে থাকার জন্য। জীবনের সমস্যাগুলিকে উপেক্ষা করে এগিয়ে যেতে শিখুন। এই জীবনে আপনার থেকেও অনেকের অনেক বড় সমস্যা রয়েছে। কাজেই সেগুলিকে বুঝতে শিখুন। উপলব্ধি করুন অন্যের যন্ত্রণাকে’।

আরও পড়ুন: [ পা ছুঁতেই সটান দাঁড়িয়ে আর্শীবাদ ভক্তকে, গণেশ চর্তুর্থীতে অবাক করা কাণ্ড! ]

ভিডিওটি ভাইরাল হতেই তাতে কয়েক হাজার মানুষ লাইক এবং কমেন্ট করেছেন। বাচ্চা শিশুটিকে নেটিজেনরা ভালবাসায় ভরিয়ে দিয়েছেন। অনেকেই নিজের জীবনে লড়াইয়ের জন্য অনুপ্রেরণা পেয়েছেন এই ভিডিও দেখে।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Disable kids eating his own meal video goes viral