যৌন সঙ্গমের পর ধকল সইতে না পেরে হার্ট-অ্যাটাক, তারপর…

কর্মচারীর নাম জেভিয়ার। ২০১৩ সালে সেন্ট্রাল ফ্রান্সে রেল ইঞ্জিনিয়ারিং কোম্পানি টিএসও-এর সিকিউরিটি টেকনিশিয়ান হিসাবে ফ্রান্স গিয়েছিলেন তিনি।

By: New Delhi  Updated: September 15, 2019, 12:44:46 PM

যৌন সঙ্গমে লিপ্ত হওয়ার পর হার্ট অ্যাটাকে মারা যান এক ব্যক্তি। বিজনেস ট্রিপ-এ ফ্রান্স গিয়েছিলেন তিনি। যেহুতু অফিসের কাজে বাইরে গিয়েছিলেন ওই কর্মচারী, তাই প্যারিসের এক কোর্ট রায় দিয়েছে, পরিবারকে ক্ষতিপূরণ দিতে হবে কোম্পানির। কিন্তু কোম্পানি একেবারেই টাকা দিতে রাজি নয়। বরং ওই কর্মচারীর আচরণের ফলে কাজের ক্ষতি হয়েছে বলে দাবি করেছে তারা।

আরও পড়ুন: যৌন সম্পর্কে বাধা দেওয়ায় জোড়া ছোবল গৃহবধূকে

কর্মচারীর নাম জেভিয়ার। ২০১৩ সালে সেন্ট্রাল ফ্রান্সে রেল ইঞ্জিনিয়ারিং কোম্পানি টিএসও-এর সিকিউরিটি টেকনিশিয়ান হিসাবে ফ্রান্স গিয়েছিলেন তিনি। একদিন কাজের শেষে হোটেলে ফিরে যৌন সঙ্গমে লিপ্ত হন এক মহিলার সঙ্গে। তারপরই হার্ট অ্যাটাক করেন জেভিয়ার, এবং ঘটনাস্থলেই মারা যান।

আরও পড়ুন: কাজের মাঝে নিয়ম করেই থাক যৌন বিরতি, প্রস্তাব কাউন্সিলারের

স্বাস্থ্যবীমা পরিষেবা প্রদানকারী সংস্থা জানায়, যে এটি কাজ-সংক্রান্ত সফরে ঘটা দুর্ঘটনা, অতএব কাজের মাঝেই ওই ব্যক্তি মারা যান বলে গণ্য করা হবে। কিন্তু কোম্পানির দাবি, জেভিয়ারের যৌন সংসর্গের জন্য তাঁর কোম্পানি দায়ী নয়, কারণ তা কর্ম-বহির্ভূত, এবং এতে কাজের ক্ষতি হয়েছে। কিন্তু বীমা পরিষেবা সংস্থার পাল্টা দাবি, যৌন সঙ্গম ততটাই স্বাভাবিক যতটা স্নান করা বা খাবার খাওয়া।

এ বিষয়ে মামলা হলে প্যরিসের ওই কোর্ট রায় দেয়, জেভিয়ার কোম্পানি কাজের জন্যই বাইরে গিয়েছিলেন। সুতরাং জেভিয়ারের সম্পূর্ণ দায়িত্ব কোম্পানির। তাঁর পরিবারকে ক্ষতিপূরণ দিতেই হবে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Latest News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Employee dies during sex on business trip french court rules company liable

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং