বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

শতায়ু ছুঁই ছুঁই বৃদ্ধার কাণ্ড দেখে চোখ কপালে নেটিজেনদের!

গিনেস বুক অফ ওয়ার্ল্ডে নাম তোলার জন্য ইতিমধ্যে তিনি মনোনীতও হয়েছেন।

ডান্স টিচার থেকে ওয়েটলিফ্টার হয়ে উঠলেন শতায়ু ছুঁই ছুঁই “তরুণী”। আগামী জন্মদিনে তিনি পা দেবেন ১০০ বছরে! ফ্লোরিডার বাসিন্দা মাত্র ১০০ বছরের এডিথ মুরওয়ে ট্রায়না ১০০ বছরেও অনায়াসেও করে চলেছেন ওয়েটলিফটিং। পিলে চমকে উঠল এ খবর শুনে?

আরও চমক অপেক্ষা করে আছে আপনার জন্য। বিশ্বের সবচেয়ে প্রবীণ এই ওয়েটলিফ্টার তাঁর এই ট্রেনিং শুরু করেছিলেন ৯১ বছর বয়সে। ইচ্ছা শক্তির কাছে হার মানতে পারে সবকিছুই তা প্রমাণ করে ছাড়লেন এই প্রবীণ ওয়েটলিফ্টার। গিনেস বুক অফ ওয়ার্ল্ডে নাম তোলার জন্য ইতিমধ্যে তিনি মনোনীতও হয়েছেন। নাম তোলা শুধু সময়ের অপেক্ষা বলেন ট্রায়না। 

এক পড়শি বন্ধুর কথায় প্রথম জিমে যাওয়া শুরু। সেখানে গিয়েই তাঁর চোখে পড়ে সকলেই ওয়েটলিফটিং করছেন। তিনি কেন পারবেন না এই প্রশ্নের উত্তর খুঁজতে খুঁজতে আজ এতদুর আসা বলেন ট্রায়না। 

আরও পড়ুন: অলিম্পিকের আসরে তেরঙ্গার প্রতি অনন্য সম্মান, দেশবাসীর মন জিতলেন ‘সোনার ছেলে’ নীরজ

এখন তিনি ৬০ কেজির ভার অনায়াসেই তুলতে পারেন। এর জন্য তার ঝুলিতে রয়েছে একাধিক পুরস্কার। বয়সের ছাপ চেহারায় ধরা পড়লেও মনে তিনি এখনও ২৩ বছরের তরতাজা যুবতী। তাঁর এই কৃতিত্বে তিনি নিজে তো খুশি তবে আরও খুশি তার ট্রেনার কারমেন। তাঁর আসা ট্রায়না সব বাধা জয় করে বিশ্ব রেকর্ড করবেন।

তিনি  আরও বলেন এই বয়সেও ট্রেনিং পুরোদমে চালিয়ে যাচ্ছেন তিনি। এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই চোখ কপালে নেটিজেনদের! যেখানে ৪০ পেরোলেই বয়সের ভারে ভারাক্রান্ত বলে নিজেকে মনে হয় সেখানে ১০০টি বসন্ত পেরোনো এই বৃদ্ধার এহেন কৃতিত্বে প্রশংসার ঝড় উঠেছে নেটদুনিয়ায়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Florida woman lifts weights becomes worlds oldest powerlifter

Next Story
বুর্জ খলিফার চূড়ায় দাঁড়িয়ে এয়ার হস্টেস! হাড় হিম করা ভিডিও ভাইরাল নেটদুনিয়ায়
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com