scorecardresearch

বড় খবর

শূন্যে ভেসে খেতে আপনাকে আসতেই হবে মানালিতে, রয়েছে বিরাট চমক!

উপভোগ করুন শূন্যে ভেসে খাওয়ার!

শূন্যে ভেসে খেতে আপনাকে আসতেই হবে মানালিতে, রয়েছে বিরাট চমক!
ফ্লাই ডাইনিং রেস্তোরাঁ

গোয়া-নয়ডার পর মানালি! বেড়াতে গেলেই শূন্যে ভেসে খাওয়ার সুবর্ণ সুযোগ চালু হয়েছে টুরিস্ট স্পট মানালিতে। হ্যাঁ ঠিকই ধরেছেন, ফ্লাই-ডাইনিং পরিষেবা গোয়া-নয়ডার পর মানালিতে চালু হয়েছে। এই পরিষেবা যে পর্যটকদের কাছে মানালি ঘুরতে গিয়ে বাড়তি পাওনা তা আর বলার অপেক্ষা রাখেনা। বর্ষার শুরু হলেও ভ্রুক্ষেপ নেই পর্যটকদের। উত্তরবঙ্গ, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ডের কোণায় কোণায় এখন ভ্রমণপিপাসুদের ভিড়। বর্তমানে অফবিট ডেস্টিনেশনের ট্রেন্ড বেশি। ফলে দেশের আনাচে-কানাচে অচেনা জায়গাগুলিতে ভিড় বাড়ছে ক্রমশ।

উত্তর ভারতের মানালি পর্যটকদের সবচেয়ে জনপ্রিয় ডেস্টিনেশনের মধ্যে একটি। মনোরম রোমাঞ্চকর প্রাকৃতিক দৃশ্যের জন্য বার বার ছুটে যান পর্যটকরা শুধুই কি পাহাড়ি সৌন্দর্য, অ্যাডভেঞ্চার স্পোর্টস ও অফবিট অ্যাক্টিভিটিজের জন্যও দারুণ পরিচিত। তবে এই মুহুর্তে সবচেয়ে আকর্ষণীয় হল ফ্লাই ডাইনিং রেস্তোরাঁ । আপনি যদি মানালি ঘুরতে যান তবে আপনি বন্ধু বান্ধব-অথবা পরিবারের সঙ্গে শূন্যে ভেসে খাবার খাওয়ার মজা উপভোগ করতেই পারেন। আর এই হ্যাংগিং রেস্তোরাঁ দেখার জন্য রীতিমত মুখিয়ে রয়েছে পর্যটকরা।

ইন্ডিয়ান ও চাইনিজ তো আছেই, পাশাপাশি ইতালিয়ান ও কন্টিনেন্টাল ডিশও পাবেন এই হ্যাংগিং রেস্তোরাঁয়। বাড়তি পাওনা হিসাবে পাহাড়ের ঠাণ্ডা বাতাসে মন মেতে যাবে আপনারও। ১৬০ ফুট উচ্চতায় রোমাঞ্চকর ফ্লাই ডাইনিং রেস্তোরাঁর অনুভূতি চিরকালের মত স্মরণীয় হয়ে থাকবে।

আরও পড়ুন : [জমা জলে স্কুটি নিয়ে ম্যানহোলে হুড়মুড়িয়ে পড়লেন দম্পতি, ভিডিও ভাইরাল!]

পর্যটকদের কাছে মানালিকে আরও বেশি আকর্ষণীয় করে তুলতে অভিনব এই পরিষেবা চালু করা হয়েছে। সুস্বাদু খাবার ও অ্যাডভেঞ্চার একসঙ্গে মিশিয়ে উড়ন্ত এই রেস্তোরাঁ আপনার মন জয় করবেই। ১৬০ ফুট উচ্চতায় অভিনব রেস্তোরাঁ থেকে অনেক দূর পর্যন্ত আপনি দেখতে পাবেন সবুজ পাহাড়, ফুল,বরফে ঢাকা পর্বতচূড়ার অবিস্মরণীয় দৃশ্য।

ওল্ড মানালি থেকে মাত্র ৩৫ কিমি দূরে অবস্থিত এই হ্যাংগিং রেস্তোরাঁ । এছাড়া, নিকটতম রেলওয়ে স্টেশন কুল্লু। কুল্লুর রেলস্টেশন থেকে ওল্ড মানালি পর্যন্ত পৌঁছানোর জন্য আপনাকে ট্যাক্সি ভাড়া করতে পারেন। বাসে করেও যেতে পারেন। লাঞ্চ করতে দুপুর ১টা’র মধ্যে আপনাকে পৌঁছাতে হবে অভিনব এই রেস্তোরাঁয়। তবে রাত্রে কোন তাড়াহুড়ার প্রয়োজন নেই। রাতে এই হ্যাংগিং রেস্তোরাঁ বন্ধ হয় রাত ১২টা’য়।মাথাপিছু মাত্র ৩৯৯৯ টাকা খরচ করলেই যেতে পারবেন এই উড়ন্ত রেস্তোরাঁয় ১৬০ ফুটেরও বেশি উচ্চতায় রেস্তোরাঁটি ক্রেনের সাহায্যে বাতাসে ঝুলে আছে। ডিনার, গেমস, ইভেন্ট, প্রেস কনফারেন্স সব কিছুরই ব্যবস্থা রাখা হয়েছে এই হ্যাংগিং রেস্তোরাঁয়।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Flying restaurant manalis newest tourist attraction