scorecardresearch

বড় খবর

বিনামূল্যে IAS ট্রেনিং অবসরপ্রাপ্ত আধিকারিকের, মহানুভবতাকে কুর্নিশ নেটিজেনদের

গঙ্গার ঘাটেই চলছে UPSC পরীক্ষার প্রস্তুতি।

Former IAS officer, Arun Kumar is providing free tuition to students preparing for civil services at Ganga Ghat in Patna
প্রতীকী ছবি

গঙ্গার ঘাটেই চলছে UPSC পরীক্ষার প্রস্তুতি। প্রাক্তন আইএএস আধিকারিক অরুণ কুমার সমাজের পিছিয়ে পড়া ছাত্র-ছাত্রীদের বিনামূল্যে UPSC পরীক্ষার কোচিং করাচ্ছেন। তার এমন মহানুভবতাকে কুর্নিশ জানিয়েছেন সকলেই। কুমার বলেন, “এমন অনেক ছাত্র-ছাত্রী রয়েছেন যারা আর্থিক অনটনের কারণে UPSC এর মত কঠিন পরীক্ষার প্রস্তুতি নিতে পারেননা। মূলত তাদের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিতেই আমার এই উদ্যোগ।

তিনি বলেন, “বিহারের ছাত্র-ছাত্রীরা এখন আগের তুলনায় সর্বভারতীয় পরীক্ষায় ভাল ফল অর্জন করছে। তবে আর্থিক সঙ্গতি না থাকায় অনেকেই UPSC এর মত পরীক্ষায় বসার সুযোগ পান না। এব্যাপারে আমার স্ত্রী ঋতু  প্রথম আমাকে কিছু করার কথা বলেন। তার অনুপ্রেরণা থেকেই আমি এখন পাটনার গঙ্গার ধারে মনোরম পরিবেশে পিছিয়ে পড়া ছাত্র-ছাত্রী বিনামূল্যে ছাত্র-ছাত্রীদের প্রশিক্ষণ দিচ্ছি”।

আরও পড়ুন: জটিল ব্রেন সার্জারির সময় গজল পরিবেশন রোগীর, তাজ্জব চিকিৎসকরা! দেখুন ভিডিও

অরুণ কুমার রাঁচির সেন্ট জেভিয়ার্স কলেজের প্রাক্তনী। তিনি পরে সর্বভারতীয় UPSC পরীক্ষায় সফল হন। এবং দীর্ঘদিন আইএএস পদে আসীন ছিলেন। প্রতিদিন, কুমার গঙ্গার ধারে শিক্ষার্থীদের বিনামূল্যে ক্লাস নেন। পূর্ণিয়া, কাটিহার, মতিহারি থেকে অসংখ্য ছাত্র-ছাত্রী তাঁর ক্লাসে যোগ দেন সফল ভবিষ্যৎ গড়ার লক্ষ্যে।  

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Former ias officer gives free tuition classes to upsc aspirants