scorecardresearch

বড় খবর

ব্রেন সার্জারির সময় সঙ্গীতে বিভোর রোগী, গাইলেন গজল! দেখুন ভিডিও

ভিডিওতে দেখা যায় অপারেশন টেবিলে অপারেশন চলাকালীন সময়ে তিনি এক জনপ্রিয় গাজল গাইছেন।

patients sings ghulam ali ghazal while operation, tumor patient, patient sings ghazal while undergoing operation, ghulam ali ghazal, brain tumor surgery, patient sings in operation theatre, raipur patient sings while undergoing brain tumor surgery
ভিডিওতে দেখা যায় অপারেশন টেবিলে অপারেশন চলাকালীন সময়ে তিনি এক জনপ্রিয় গাজল গাইছেন।

দিন কয়েক আগেই এক ভিডিও সোশ্যাল মিডিয়ায় তোলপাড় ফেলেছিল। সন্তান প্রসব কালীন সময়ে কেন ওটি’তেই রবীন্দ্রসংগীত গাইছেন এক মহিলা। দাবানলের মত এই ভিডিও ছড়িয়ে পড়েছিল ফেসবুক থেকে অন্যান্য সোশ্যাল মিডিয়ায়। এবার তেমনই এক ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। ব্রেন টিউমারে আক্রান্ত এক ব্যক্তি অপারেশন চলাকালীন জনপ্রিয় গজল গাইছেন। এমনই এক ভিডিও এবার তুমুল ভাইরাল নেটমাধ্যমে।

জানা গিয়েছে ছত্তিশগড়ের রায়পুরে এক ব্যক্তি দিন কয়েক আগেই ব্রেন টিউমারে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। পরীক্ষা নিরীক্ষার পর ডাক্তাররা তাঁর অপারেশনের সিদ্ধান্ত নেন। ভিডিওতে দেখা যায় অপারেশন টেবিলে অপারেশন চলাকালীন সময়ে তিনি এক জনপ্রিয় গাজল গাইছেন। তার সুরে মুগ্ধ চিকিৎসকরা।

সুয়াশ হাসপাতালের নিউরো সার্জন ডাঃ রাহুল আহলুওয়ালিয়া জানিয়েছেন “অপারেশন সফল হয়েছে”। তাঁর এই গানের ভিডিওটি হাসপাতালের তরফে সামনে আনা হয়েছে। পরে তা দ্রুত ভাইরাল হয়। চিকিৎসকরা জানান, ব্রেন টিউমারের মত জটিল ও ঝুঁকিপূর্ণ অস্ত্রোপচারের সময় রোগীকে এক সাবলীল ভঙ্গিমায় গাজল পরিবেশন করতে তাঁরা এর আগে কখনও দেখেননি। মানসিক চাপমুক্ত থাকতেই গাজল পরিবেশন করছিলেন ওই রোগী।

হাসপাতাল সূত্রে জানানো হয়েছে অর্ধ-চেতন অবস্থায় গোলাম আলী, নুসরাত ফতেহ আলী খানের বিখ্যাত গজলগুলি রোগী গেয়ে যাচ্ছিলেন অনবরত। ডাক্তার রাহুল আহলুওয়ালিয়া বলেন, অস্ত্রোপচার রোগীর জন্য জরুরি ছিল। তাকে উন্নত “awake craniotomy” আধুনিক কৌশলে অপারেশন করা হয়েছে। সেই সঙ্গে তিনি বলেন, “রোগী যখন গান গাইছিলেন তখন আমরা নিশ্চিত হই রোগীর ব্রেন ঠিকভাবেই কাজ করছে”।

এর আগে এমনই এক ভিডিও আলোড়ন ফেলেছিল সোশ্যাল মিডিয়ায়। উত্তর ২৪ পরগনা জেলার বাসিন্দা সুস্মিতা দে সন্তান প্রসবের সময়ে রবীন্দ্রনাথ ঠাকুরের ‘আমারও পরানো যাহা চাই’ গানটি গেয়েছিলেন। এমনই এক ভিডিও সম্প্রতি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। জানা গিয়েছে সঙ্গীতে স্নাতক সুস্মিতা মানসিক চাপ কমাতে ডাক্তারদের অনুরোধেই সেই গান গেয়েছিলেন।

আরও পড়ুন: রানাঘাটের ‘অন্নপূর্ণা’ পাপিয়া’র ছোঁয়ায় আক্ষেপ ঘুচল প্রবীণ দম্পতির

সংবাদ মাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকার সুস্মিতা জানিয়েছিলেন, ‘গত ৩ মে মসলন্দপুরের একটি বেসরকারি নার্সিংহোমে ভর্তি হন তিনি। অপারেশন চলালাকীন ডাক্তার এবং নার্সরা তার সঙ্গে কথা বলেন নানা বিষয় নিয়েই। সেই সময় তিনি তাদের জানান তিনি মিউজিকের ছাত্রী। একথা শুনে ওটিতে থাকা ডাক্তার, নার্সরা তাকে একটি রবীন্দ্র সঙ্গীত গাওয়ার অনুরোধ করেন। সেই অনুরোধে সাড়া দেন সুস্মিতা। সুর ধরেন ‘আমারও পরানো যাহা চাই’। মুহূর্তেই ভাইরাল হয়েছে সেই ভিডিও। ইতিমধ্যেই কয়েক লক্ষ মানুষ ফেসবুকে এই ভিডিও দেখেছেন। আর তারপরই ব্রেন টিউমার অপারেশন চলাকালীন এই ভিডিও ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Patient sings ghazal while undergoing brain surgery