বড় খবর

দিনের বাছাই করা সেরা ভাইরাল: বেহালা বাজিয়ে আনন্দ ছড়ান,ফুলে ফেঁপে উঠেছে তিস্তা,১৫ সেকেন্ডে খুঁজে পেতে হবে সাপের হদিশ

দিনের সেরা ভাইরাল দেখুন একটি প্রতিবেদনে। প্রবল বৃষ্টিতে অসমের বিভিন্ন প্রান্তে আবার বন্যার পরিস্থিতি তৈরি হয়েছে বলে জানা যাচ্ছে। অনেকেই চেষ্টা করেছেন সাপটিকে খুঁজে বের করার। আপনিও চেষ্টা করে দেখুন।

Read today’s top trending news headline in one place. Latest viral, popular news headlines briefs in Bengali: নাম ভগবান সাউ। রাস্তায় রাস্তায় বেহালা বাজান তিনি। এলাকার মানুষ দাঁড়িয়ে ঘিরে ধরে তাঁকে। তীব্র গতিবেগে ছুটে আসা তিস্তার জলচ্ছাসের ভিডিও দেখে আঁতকে উঠছে সোশাল মিডিয়া। ১৫ সেকেন্ডে খুঁজে পেতে হবে সাপের হদিশ, চলছে সোশাল মিডিয়ায় প্রতিযোগিতা, একনজরে দেখে নিন দিনের সেরা ভাইরাল…

নাম যশের চাহিদা নেই, রাস্তায় রাস্তায় বেহালা বাজিয়ে আনন্দ ছড়ান এই ষাটোর্ধ শিল্পী

ফের ভাইরাল মালদাবাসী ষাটোর্ধ শিল্পী ভগবান বাবু। এনার কাছে নেই ফোন, নেই পরিবার, নেই চাহিদা। এমনকী কোনও বক্তব্য,কোনও অভিযোগও নেই। রাজনৌতিক মতামতও দেন না তিনি। তাঁর কানে ও হাতে বাজে কেবল বেহালার সুর। গত মে মাসে সোশাল মিডিয়া মারফত ভাইরাল হয়েছিলেন তিনি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা খোঁজ করেন বেহালা বাদক ষাটোর্ধ শিল্পীর। জানা গিয়েছে, নাম করা তারকার তালিকায় তিনি পরেন না। নিজেকে সেই স্তরে নিয়ে যেতে চাননি কখনও। কিন্তু তিনি পরিচিত গোটা মালদাবাসীর কাছে। নাম ভগবান সাউ। রাস্তায় রাস্তায় বেহালা বাজান তিনি। এলাকার মানুষ দাঁড়িয়ে ঘিরে ধরে তাঁকে। অনুরোধ জানালে তিনি সেই পছন্দসই গানের সুর বাজিয়ে শোনান। বিস্তারিত জানুন ভিডিও দেখে 

ফুলে ফেঁপে উঠেছে তিস্তা, ভাইরাল জলচ্ছাসের ভিডিও

অবিরাম ভারী বৃষ্টিপাত। বেড়ে গিয়েছে তিস্তা সহ জলপাউগুড়ি জেলার বিভিন্ন নদীর জল। ময়নাগুড়ি বল্কের ধর্মপুর, পদমতির চর, মাল ব্লকের চাপা ডাঙা, সহ আরও বিভিন্ন জায়গায় তীব্র গতিবেগে ছুটে আসা তিস্তার জলচ্ছাসের ভিডিও দেখে আঁতকে উঠছে সোশাল মিডিয়া। প্রবল বৃষ্টিতে অসমের বিভিন্ন প্রান্তে আবার বন্যার পরিস্থিতি তৈরি হয়েছে বলে জানা যাচ্ছে।

পাশাপাশি জলের ঝাপটায় হুড়মুড়িয়ে ভেঙে পড়া একটি বাড়ির ভিডিও দেখে সম্ভিত নেট নাগরিকরা। একদিকে করোনার কোপ অন্য দিকে প্রবল বৃষ্টি। স্বস্তি মিলছে না কিছুতেই। রবিবার সকালে সকলের চোখের সামনেই হুড়মুড়িয়ে ভেঙে পড়ে ওই বহুতলটি। তবে মহকুমাশাসক জানিয়েছে, জলের তোড়ে ফাটল দেখা দিয়েছিল বাড়িটিতে, তাই আগেই সব জিনিসপত্র সরিয়ে পুরো বাড়ি খালি করে দেওয়া হয়।

 

১৫ সেকেন্ডে খুঁজে পেতে হবে সাপের হদিশ, চলছে সোশাল মিডিয়ায় প্রতিযোগিতা

নিজেদের আত্মরক্ষা করতে গায়ের রঙ গ্রহণ করে বন্য প্রাণীরা। তাদের জঙ্গল থেকে আলাদা করে দেখতে হিমশিম খেতে হয়। সম্প্রতি সোশাল মিডিয়ায় একটি ছবি ভাইরাল হয়েছে,. যেখানে চোখের সামনেই রয়েছে সাপ। তবে ধরা দিচ্ছে না। গায়ের রঙের সঙ্গে মিশে গিয়েছে তার শরীর। একঝলকে যা খোঁজা একটু কঠিন হয়ে পড়ছে নেটিজেনদের মধ্যে।

সম্প্রতি টুইটারে সেই ছবি শেয়ার করার সঙ্গে চলছে প্রতিযোগিতা। অনেকেই চেষ্টা করেছেন সাপটিকে খুঁজে বের করার। আপনিও চেষ্টা করে দেখুন। একান্তই যদি না পারেন, নিচে রয়েছে সমাধান।

অনেক নেটাগরিকই চেষ্টা করে সফল হয়েছেন। দেখুন তাদের প্রতিক্রিয়া…

ভারতের বিরল ‘গোল্ডেন টাইগার’ ধরা দিল ক্যামেরায়, সোনালি লোমে ঢাকা শরীর


করোনার জেরে মানবসভ্যতা বড় ধাক্কা খেয়েছে ঠিকই। কিন্তু প্রাণ ভরে নিঃশ্বাস নিতে পারছে বন্য প্রাণী সহ প্রকৃতি। গভীর অভয় অরণ্য ছেড়ে তারা দূষণ মুক্ত খোলা জায়গায় পাইচারি করছে। এবার দেশের অন্য প্রান্তের জঙ্গলে দেখা মিলল সোনালি বাঘের। একমাত্র ভারতেই রয়েছে তার অস্তিত্ব।

ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের কর্মী পরভিন কাসওয়ান গত শনিবার একটি ছবি টুইট করেছেন। সেখানেই দেখা গিয়েছে, পাথরের উপর শুয়ে রয়েছে রোদ পোহাচ্ছে সোনালি বাঘ। তার গায়ের রং উজ্জ্বল। মুখের আদল অন্য বাঘের মতো নয়।  একটু বেশি সোনালি। এই বাঘ খুবই বিরল।

প্রচ্ছন্ন জিনের কারণে কখনও কখনও এমন বাঘের জন্ম হয়। গায়ের রংয়ে কিছু তারতম্য রয়েছে। এদের গায়ে কালোর উপস্থিতি নেই। বাদামি ডোরা কাটা গায়ে।

ভারতে এর আগে ২০১৪ সালে অসমের কাজিরাঙ্গা অভয়ারণ্যে দেখা যায় গোল্ডেন টাইগার। ফের সেখানেই আবার দেখা গেল এই গোল্ডেন টাইগারটিকে। যার ছবি সম্প্রতি ভাইরাল

 

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Golden tiger spotted in assam video of toddlers rant on covid 19 lockdown situation goes viral snake

Next Story
কেক নেই, বরফ দিয়েই জন্মদিন পালন হল সিয়াচেনে ভারতীয় সেনা বন্ধুর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com