scorecardresearch

৪০ বারের চেষ্টায় স্বপ্নের সংস্থা Google-এ চাকরি যুবকের, ধৈর্য্যকে কুর্ণিশ নেটদুনিয়ার!

ধৈর্য্য আর অধ্যাবসায় দ্বারা জীবনের যে কোন কাজেই যে সফল হওয়া যায় তার এক জলজ্যান্ত উদাহরণ তুলে ধরেছেন তিনি।

google job, google man rejected 39 times, tyler cohen, google
৪০ বারের চেষ্টায় স্বপ্নের সংস্থায় চাকরি যুবকের

স্বপ্নের সংস্থায় চাকরি করার ইচ্ছে সকলের মধ্যেই থাকে। কিন্তু টানা ৩৯ বার সেই সংস্থার ইন্টারভিউতে বাদ গিয়েও সেই স্বপ্নের সংস্থায় চাকরির ইচ্ছেটা মনের এককোণে কোথাও লুকিয় রেখেছিলেন তিনি। অবশেষে ৪০ তম বারে সফল!

স্বপ্ন  ছুঁয়ে বেজায় খুশি মার্কিন যুবক টাইলার কোহেন। তার স্বপ্নের সংস্থা ছিল Google। ৩৯ বারের চেষ্টাতেও ব্যর্থ হন তিনি। তবুও হাল ছাড়েননি। ৪০ বারের চেষ্টায় অবশেষে হাতে এল অফার লেটার। লিঙ্কডিনে নিজের এই কাহিনীর কথাই তুলে ধরেছেন তিনি। যা মন ছুঁয়ে গেছে লাখ মানুষের। ধৈর্য্য আর অধ্যাবসায় দ্বারা জীবনের যে কোন কাজেই যে সফল হওয়া যায় তার এক জলজ্যান্ত উদাহরণ তুলে ধরেছেন তিনি।

আরও পড়ুন: [বিরল গোলাপি হিরের সন্ধান, দাম শুনেই চোখ কপালে উঠবে!]

স্বপ্নের সংস্থায় চাকরি পাওয়ার আগে একটি বেসরকারি সংস্থায় অ্যাসোসিয়েট ম্যানেজার পদে কর্মরত ছিলেন এই মার্কিন যুবক। শুধুমাত্র নিজের পছন্দের সংস্থায় কাজ করবেন বলেই ৩৯ বার হারের পরেও ৪০ বার মাঠে নেমেছেন তিনি। সফলও হয়েছেন। ট্রফিও পেয়েছেন।

এই সেই পোস্ট

তিনি তার লিঙ্কডিঙ্ক পোস্টে জানিয়েছেন ২০১৯ সাল থেকেই Google এ চাকরির চেষ্টা করে গেছেন তিনি। বারে বারে বিফল হলেও তিনি আশা ছাড়েননি। অবশেষে ২০২২ সালের ১৯ জুন ইন্টারভিউয়ের একাধিক রাউন্ড পেরিয়ে স্বপ্নের সংস্থায় চাকরি পেয়েছেন তিনি। আর এই চাকরি পেয়ে বেজায় খুশি তিনি।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Google rejects man 39 times hires him on his 40th attempt