scorecardresearch

বড় খবর

‘সারাদিন ছেলেদের পিছনে ঘুরলে ফেল তো করবেই’, ছাত্রীদের ‘সবক’ শিখিয়ে ভাইরাল ব্যক্তি

সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে।

‘সারাদিন ছেলেদের পিছনে ঘুরলে ফেল তো করবেই’, ছাত্রীদের ‘সবক’ শিখিয়ে ভাইরাল ব্যক্তি
তিনি বেশ কিছু কথা শুনিয়ে দেন আন্দোলনরত পড়ুয়াদের।

উচ্চমাধ্যমিকে অকৃতকার্য ছাত্রছাত্রীরা রাজ্যজুড়েই প্রতিবাদ বিক্ষোভে সামিল হয়েছেন। বিভিন্ন জায়গায় চলে পথ অবরোধ, পুলিশের সঙ্গে বচসা। পড়ুয়াদের অভিযোগ ইচ্ছা করেই অনেকেই ইংরাজিতে পাশ করানো হয়নি। অবিলম্বে পাশ করানোর দাবিতে উত্তাল হয় রাজ্য। শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গেই দেখা করতে তাঁর লেকটাউন কালিন্দীতে আসার কথা ছিল এই বিক্ষোভকারীদের। যদিও শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু এক সাংবাদিক সম্মেলনে জানান, ১০০ শতাংশ পাশ কোনওভাবেই সম্ভব নয়। সেই সঙ্গে তিনি পড়ুয়াদের আবেদন করেন আগামী বছরে ভাল ভাবে প্রস্তুতি নিয়ে পরীক্ষায় বসার।

এর মাঝেই একাধিক ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। তার মধ্যে আলোড়ন ফেলে আমব্রেলা বানান বলতে না পারা ছাত্রীর ভিডিও। যদিও সেই ভিডিও ইস্যুতে মুখ খোলেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র। ‘Umbrella কেন Amrella হল সেটা ভাবুন?’, রাজ্য সরকারকে খোঁচা দিয়ে ছাত্রীর পাশেই দাঁড়িয়েছেন অভিনেত্রী। এর মাঝেই সোশ্যাল মিডিয়ায় আরেক ভিডিও শোরগোল ফেলেছে। ভিডিও’তে আন্দোলনরত ছাত্রীদের উদ্দেশে এক ব্যক্তিকে বলতে শোনা গিয়েছে, পড়াশোনা না করে ছেলেদের পিছনে ঘুরলে ফেল তো করবেই। এছাড়াও তিনি বেশ কিছু কথা শুনিয়ে দেন আন্দোলনরত পড়ুয়াদের। তিনি বলেন, সারাদিন ফেসবুক, ইউটিউব ঘাঁটলে পাশ করবে কোথা থেকে?

আরও পড়ুন: [‘অন্য সংস্থায় ইন্টারভিউ, তাই ছুটি প্রয়োজন’! ভাইরাল হল কর্মচারীর ছুটির সেই আবেদন]

সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে। ফেসবুক থেকে ইউটিউব সর্বত্রই তোলপাড় ফেলেছে এই ভিডিও। সেখানে দেখা যাচ্ছে যে, রাস্তার মধ্যে প্ল্যাকার্ড হাতে নিয়ে একজন ছাত্রী দাঁড়িয়ে রয়েছে। তার দাবি তাকে পাশ করিয়ে দিতে হবে। এরপরই ওই ব্যক্তি গর্জে ওঠেন। তিনি বলেন, “সারাদিন না পড়াশোনা করে ছেলেদের পিছনে ঘুরলে ফেল তো করবেই। সারাদিন গঙ্গার ঘাট, সিনেমা এখানে সেখানে ঘুরে বেরাও ছেলেদের সঙ্গে। এছাড়া সবসময় মোবাইল টিপতে থাক। কখনও ফেসবুক, কখনও ইউটিউব লেগেই আছে। আবার ফেল করেছ বলে বিক্ষোভ দেখাতে লজ্জা করে না। তোমাদের লজ্জা-শরম নেই! পড়াশোনা না করে ছেলেদের পিছনে ঘুরলে ফেল তো করবেই”। 

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: If you spend all day on facebook how did you getting pass marks video of man goes viral