scorecardresearch

বড় খবর

মেয়ে হওয়ায় খুশিতে আত্মহারা, ছাড়লেন লাখ টাকার চাকরি, কাহিনী ভাইরাল!

এখন মেয়েকে সময় দেওয়া ছাড়া তার আর কোন কাজ নেই অঙ্কিতের

মেয়ে হওয়ায় খুশিতে আত্মহারা, ছাড়লেন লাখ টাকার চাকরি, কাহিনী ভাইরাল!
সদ্যজাত মেয়ের সঙ্গে সময় কাটাতে লাখ টাকা বেতনের চাকরি ছাড়লেন আইআইটি প্রাক্তনী

সদ্যজাত সন্তানের সঙ্গে খুশির মুহুর্ত ভাগ করে নেবেন বাবা, ছাড়লেন লক্ষ লক্ষ টাকার চাকরি। আর এমন কাহিনী এখন রীতিমত ভাইরাল নেটদুনিয়ায়। সাধারণত আমাদের দেশে বাবা হওয়ার পর ১০-১২ দিনের ছুটি পাওয়া যায়। এরপর সন্তানের প্রায় সব দায়িত্ব মায়ের ওপরই বর্তায়। কিন্তু কখনও কি শুনেছেন একজন বাবা তার সন্তানের যত্ন নেওয়ার জন্য তার সঙ্গে সময় কাটানোর জন্য লাখ লাখ টাকার চাকরি ছেড়ে দিয়েছেন। যদি না শুনে থাকেন তবে এই কাহিনী আপনারই জন্য।

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) খড়গপুরের প্রাক্তন ছাত্র অঙ্কিত জোশি সদ্যজাত মেয়ের সঙ্গে সময় কাটানোর জন্য, খুশির মুহূর্ত ভাগ করে নেওয়া জন্য লাখ টাকার চাকরি ছেড়ে দিয়েছেন। তিনি একটি কোম্পানির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট পদে কর্মরত ছিলেন।

হিউম্যানস অফ বম্বে-কে দেওয়া এক সাক্ষাৎকারে অঙ্কিত যোশি তাঁর সিদ্ধান্ত সম্পর্কে বলেছিলেন, ‘আমার মেয়ের জন্মের কয়েকদিন আগে, আমি আমার লাখ টাকা বেতনের চাকরি ছেড়ে দিই। আমি জানি এটা অনেকের কাছে একটা অদ্ভুত সিদ্ধান্ত বলে মনে হবে কিন্তু আমার স্ত্রী এই সিদ্ধান্তকে সমর্থন করেছিলেন। আমি আমার মেয়ের সঙ্গে শৈশবের এই মুহূর্ত উপভোগ করতে চাই”।

অঙ্কিত জোশী ব্যাখ্যা করেছেন কোম্পানির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হিসাবে, চাকরির জন্য তাকে ঘন ঘন বিদেশ ভ্রমণ করতে হতো। মেয়ে স্পিতির জন্মের পর তিনি চাননি অন্তত কিছুদিন মেয়ের থেকে নিজেকে দূরে রাখতে।

আরও পড়ুন: [ গর্ভবতী পথকুকুরকে পিটিয়ে মেরে উল্লাস! হাড়হিম করা ভিডিও দেখে চোখে জল নেটপাড়ার ]

মেয়ে হওয়ার পর অঙ্কিত মাত্র এক সপ্তাহের ছুটি পান। তার কোম্পানি তার পিতৃত্বকালীন ছুটির মেয়াদ আর বাড়াবে না জেনে, জোশী তার চাকরি ছাড়ার সিদ্ধান্ত নেন। চাকরি ছেড়ে দেওয়ার পর থেকে, জোশি স্পিতির যত্ন নেওয়ার জন্য তার সময় কাটানোর জন্য সব সময় মুখিয়ে থাকেন।

জোশী আরও বলেন, কয়েক মাস পর থেকে নতুন চাকরি খোঁজা শুরু করবেন তিনি তবে এখন মেয়েকে সময় দেওয়া ছাড়া তার আর কোন কাজ নেই।তিনি বলেন, ‘বেশিরভাগ কোম্পানি মাত্র সাত-দশ দিনের ছুটি অফার করে। তবে আমি মনে করি সন্তানের সঙ্গে সময় কাটানো শৈশবকে উপভোগ করার জন্য এই সময় যথেষ্ট নয়।

তিনি আরও বলেন, ‘আমি যে পদক্ষেপ নিয়েছি তা আমার পক্ষে সহজ ছিল না। অনেক পুরুষ এমন সিদ্ধান্ত নেওয়ার কথা কল্পনাও করতে পারেন না। তবে আমি আশা করি আগামী বছরগুলিতে কোম্পানি পিতৃত্বকালীন ছুটির মেয়াদ আরও কিছুটা বাড়ানোর ব্যাপারে ভাবনা চিন্তা করবে”।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Iitian quits high paying job to spend time with newborn