scorecardresearch

বড় খবর

সমুদ্রের তলায় জাতীয় পতাকা উত্তোলন, উপকুলরক্ষী বাহিনীকে কুর্ণিশ

উপকূলরক্ষীর বাহিনীর তরফে জানান হয়েছে মানুষের মধ্যে দেশপ্রেমকে জাগিয়ে তুলতেই এমন এক কর্মসূচীর আয়োজন করা হয়েছে।

Har Ghar Tiranga Campaign, Har Ghar Tiranga, indian coast guard, indian flag, indian flag under sea, হর ঘর তেরঙ্গা, জলের তলায় দেশের পতাকা
আজাদি কা অমৃত মহোৎসব’উপলক্ষে সমুদ্রের গভীরে জাতীয় পতাকা উত্তোলন উপকুলরক্ষী বাহিনীর

‘আজাদি কা অমৃত মহোৎসব’ উপলক্ষে ‘হর ঘর তিরঙ্গা’ কর্মসূচীর যে আয়োজন করা হয়েছে মোদী সরকারের তরফে তাতে বলা হয়েছে স্বাধীনতার ৭৫তম বার্ষিকীতে গোটা দেশে ২০কোটি ঘরে ১০০কোটি মানুষ ওড়াবেন জাতীয় পতাকা। ইতিমধ্যেই এমনই ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ‘আজাদি কা অমৃত মহোৎসব’ উপলক্ষে ‘হর ঘর তিরঙ্গা’ কর্মসূচীকে সামনে রেখে ভারতীয় নৌসেনার তরফে জলের তলায় উড়িয়ে রাখা হল জাতীয় পতাকা। ভারতীয় উপকূল  রক্ষীর বাহিনীর তরফে জানান হয়েছে মানুষের মধ্যে দেশপ্রেমকে জাগিয়ে তুলতেই এমন এক কর্মসূচীর আয়োজন করা হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গত ২২ জুলাই হর ঘর তিরঙ্গা প্রচারাভিযান শুরু করেন।

স্বাধীনতার ৭৫ তম বার্ষিকীতে ইতিমধ্যেই জাতীয় পতাকা উত্তোলনের নিয়মে বড়সড় রদবদল এনেছে কেন্দ্র। দিনে রাতে সর্বক্ষণ উত্তোলন করা যাবে জাতীয় পতাকা। ১৩ থেকে ১৫ আগস্ট সারা দেশে পতাকা উত্তোলন করা হবে। তিন দিনব্যাপী জনগণ নিজ নিজ বাড়িতে জাতীয় পতাকা উত্তোলন করবেন। পাশাপাশি অফিস কাছারি সহ সরকারি ভবনের উপরেও উত্তোলন করা হবে জাতীয় পতাকা। এই উদ্যোগের পিছনের ভাবনা হল জনগণের হৃদয়ে দেশপ্রেমের অনুভূতি তৈরি করা।

আরও পড়ুন: [  পার্থ ঘনিষ্ঠ অর্পিতা যথেষ্ট ‘বিশ্বস্ত’, পুলিশ কর্তার টুইট ঘিরে শোরগোল! ]

https://platform.twitter.com/widgets.js

ভারতের স্বাধীনতার ৭৫ বছর উদযাপন এবং স্মরণ করার জন্য ১২ মার্চ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজাদি কা অমৃত মহোৎসবের সূচনা করেন। আজাদি কা অমৃত মহোৎসব উপলক্ষে সরকারের তরফে ভারতের ফ্ল্যাগ কোড সংশোধন করে বলা হয়েছে ‘হর ঘর তিরঙ্গা’ কর্মসূচীকে সামনে রেখে দিনে রাতে দেশবাসী পতাকা উত্তোলন করতে পারবেন। ভারত জুড়ে পতাকার সরবরাহ নিশ্চিত করতে কেন্দ্র বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। ১ আগস্ট থেকে দেশের সব ডাকঘর পতাকা বিক্রি শুরু করবে।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Indian coast guard hoist tricolour at the bottom of sea watch