বড় খবর

“সুগন্ধির জন্য ধন্যবাদ!”, জেআরডি টাটাকে লেখা ইন্দিরার চিঠি নেটদুনিয়ায় ভাইরাল

চিঠিটির একটি ছবি টুইটারে আপলোড করেন শিল্পপতি হর্ষ গোয়েঙ্কা।

চিঠিটির একটি ছবি টুইটারে আপলোড করেন শিল্পপতি হর্ষ গোয়েঙ্কা।

প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর শিল্পপতি জেআরডি টাটার উদ্দেশে লেখা একটি চিঠির প্রতিলিপি ইন্টারনেটে ভাইরাল হয়েছে। চিঠিটি ৫ জুলাই, ১৯৭৩ সালে লেখা হয়েছিল। চিঠিটির একটি ছবি টুইটারে আপলোড করেন শিল্পপতি হর্ষ গোয়েঙ্কা। এই চিঠিটি সোশাল মিডিয়ায় শেয়ার হতেই তা নেটাগরিকদের কাছে রীতিমতো এক চর্চার বিষয় হয়ে উঠেছে। শিল্পপতি হর্ষ গোয়েঙ্কা এই চিঠিটি আপলোড করে লেখেন, এটি অত্যন্ত দুর্লভ এবং ‘খাঁটি জিনিস’।

কী লেখা ছিল সেই চিঠিতে? শ্রীমতী গান্ধী শিল্পপতি জেআরডি টাটার দেওয়া একটি সুগন্ধি তাঁকে উপহার দেওয়ার জন্য টাটাকে ধন্যবাদ জানান। তিনি তাঁর উল্লিখত চিঠিতে আরও লিখেছিলেন, তিনি সুগন্ধি সেভাবে ব্যবহার করেন না, তবে জেআরডি টাটার দেওয়া এই উপহার তিনি নিশ্চয়ই ব্যবহার করবেন।

জেআরডি টাটার সঙ্গে তাঁর সাক্ষাতের বিষয় উল্লেখ করে শ্রীমতী গান্ধী লেখেন, টাটার সঙ্গে সাক্ষাতে তিনি খুবই খুশি এবং এই সাক্ষাৎ শ্রীমতী গান্ধীর কাছে স্মরণীয় হয়ে থাকবে। জেআরডি টাটার কাছে শ্রীমতী গান্ধী অনুরোধ করেন যে, কোনও বিষয়ে প্রয়োজন হলে তিনি তা যেন নির্দ্বিধায় শ্রীমতী গান্ধীকে বলেন।

আরও পড়ুন মেষের মাথায় পাঁচটা শিং! দেখতে মেলা লাগল বাজারে, ভাইরাল ভিডিও

আরও লেখা হয়েছে– জেআরডি টাটার মতামত অথবা কোনও বিষয়ে তাঁর সমালোচনা, শ্রীমতী গান্ধীর কাছে অত্যন্ত মুল্যবান। চিঠিটি শ্রীমতী গান্ধী জেআরডি টাটা এবং তাঁর স্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে শেষ করেন। এই চিঠি ভাইরাল হতেই শুরু লাইক এবং কমেন্টের ঝড়। অনেকেই আজকের এই ডিজিটাল যুগে টাইপ করা সেই চিঠির ছবি দেখে সোশাল মিডিয়ায় দেখে নস্টালজিক হয়ে ওঠেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Indira gandhis letter to jrd tata goes viral

Next Story
মেষের মাথায় পাঁচটা শিং! দেখতে মেলা লাগল বাজারে, ভাইরাল ভিডিও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com