scorecardresearch

বড় খবর

ঘাড় পেঁচিয়ে শক্ত থাবায় কুপোকাৎ কুমির, হাড়হিম রুদ্ধশ্বাস লড়াইয়ের সাক্ষী নেটপাড়া

প্রায় ৪২ সেকেন্ডের এই ক্লিপটিতে চিতা-কুমিরের টানটান লড়াই শেষে চিতাকে কুমিরটিকে মুখে করে ডাঙায় আনতে দেখা গিয়েছে।

ঘাড় পেঁচিয়ে শক্ত থাবায় কুপোকাৎ কুমির, হাড়হিম রুদ্ধশ্বাস লড়াইয়ের সাক্ষী নেটপাড়া
রুদ্ধশ্বাস! নাটকীয়-হাড়হিম করা ভিডিও দেখে চোখের পলক ফেলাই দায়।

রুদ্ধশ্বাস! নাটকীয়-হাড়হিম করা ভিডিও দেখে চোখের পলক ফেলাই দায়। তেমনই এক ভিডিও তোলপাড় ফেলেছে নেটদুনিয়ায়। এমনিতেই ওয়াইল্ড লাইফ ভিডিওগুলি আমাদের মধ্যে এক আলাদাই আকর্ষণের কেন্দ্রবিন্দু।

ঘন্টার পর ঘন্টা মানুষ ওয়াইল্ড লাইফ ভিডিওতে মত্ত থাকেন। যখন চিতা ধাওয়া করে একটি হরিণকে শিকার করে তখন যেমন আমরা চিতার স্কিল দেখে অবাক হই তেমনই আবার যখন একটি হরিণ চিতার কবল থেকে নিজেকে মুক্তি করে এক ছূট্টে হারিয়ে যায় জঙ্গলের কোন এক প্রান্তরে তখনও আমাদের হরিণের বুদ্ধিমত্তা দেখে আনন্দের সীমা থাকেনা। সম্প্রতি যে ভিডিও ভাইরাল হয়েছে তাতে দেখা গিয়েছে অসীম সাহসিকতার সঙ্গে যুদ্ধ চালিয়ে একটি বিশালাকার কুমিরকে ঘায়েল করে শিকারে পরিণত করেছে একটি চিতা। যা দেখে নেটিজেনরা চোখের পলক এক করতে পারেননি। সোমবার ফিগেন নামে একজন ব্যবহারকারী শেয়ার করেছেন, ভিডিওটি মূলত দুই বছর আগের। তাও এটি আবার ভাইরাল হচ্ছে নেটদুনিয়ায়।

আরও পড়ুন: [ ৪৫ কিলোমিটারের চার্জ ৩ হাজার টাকা, Uber-কে ‘যাচ্ছেতাই’ কটাক্ষ নেটিজেনদের! ]

ভাইরাল এই ভিডিওতে শিকারের জন্য চিতাকে বনের আড়ালে ওঁত পেতে বসে থাকতে দেখা যায়। পুরো মনোযোগ দিয়ে কুমিরের গতিবিধি পর্যবেক্ষণ করে চিতাটি। তারপর কুমিরটি একটি ডাঙার কাছে আসতেই ভাসমান কুমিরের ওপর ঝাঁপিয়ে পড়ে এবং আক্রমণ করতে দেখা গিয়েছে। প্রায় ৪২ সেকেন্ডের এই ক্লিপটিতে চিতা-কুমিরের টানটান লড়াই শেষে চিতাকে কুমিরটিকে মুখে করে ডাঙায় আনতে দেখা গিয়েছে।

ভিডিওটি শেয়ার করার পর থেকে ২.৬ মিলিয়ন ভিউ এবং ২৭ হাজারের বেশি লাইক পেয়েছে। প্রায় ৫হাজার ব্যবহারকারী টুইটারে ভিডিওটি পুনরায় শেয়ার করেছেন। “চিতার চোয়ালের শক্তি আশ্চর্যজনক”, মন্তব্য করেছেন এক ব্যবহারকারী। দ্বিতীয় ব্যবহারকারী বলেছেন, “আমার দেখা সেরা ওয়াইল্ড লাইফ ভিডিও। 

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Jaguar attacks crocodile swimming in water internet says what a power