scorecardresearch

বড় খবর

‘গাধার দুধ’ বেচবেন বলেই তথ্য প্রযুক্তির চাকরি ছাড়লেন যুবক!

ফার্ম শুরু করার মাত্র কয়েক দিনের মধ্যেই তিনি ১৭ লক্ষ টাকার গাধার দুধের অর্ডার পেয়েছেন।

Karnataka Donkey Farm, donkey milk, BA graduate donkey farm, karnataka first donkey farm, donkey milk order of 17 lakh, donkey milk price, Dakshina Kannada District, Techie opens first donkey farm
গাধার দুধ বেচবেন বলেই তথ্য প্রযুক্তির চাকরি ছাড়লেন যুবক

বছর বিয়াল্লিশের শ্রীনিবাস গৌড়া, স্রেফ একটা গাধার খামার খোলার জন্য নামী সংস্থায় আইটি’র চাকরি ছেড়েছেন। গত ৪ জুন কর্ণাটকে একটি গাধার ফার্ম খোলেন শ্রীনিবাস। এটি রাজ্যের প্রথম দেশের দ্বিতীয় গাধার খামার । তথ্য-প্রযুক্তির চাকরি পাওয়ার জন্য মুখিয়ে থাকে বহু তরুণ-তরুণী। গাধার দুধ বিক্রির জন্য চাকরি ছাড়ার ঘটনায় ভিরমি খাচ্ছেন সকলেই। কেন এমন সিদ্ধান্ত নিলেন?

শ্রীনিবাস নিজেই ফাঁস করলেন সেকথা। গাধার দুধ সুস্বাদু, অত্যন্ত দামী এবং এর ঔষধি গুণ রয়েছে। তিনি গাধার দুধ প্যাকেট জাত করে বিভিন্ন শপিং মল, রেস্তোরাঁ সহ এলাকায় বাড়ি বাড়ি সরবরাহ করতে চান। তিনি আরও জানান, ৩০এমএল দুধের প্যাকেটের দাম পড়বে ১৫০ টাকা। সেই সঙ্গে আর ও পরিকল্পনা রয়েছে তার।

গাধার দুধের মাধ্যমে তিনি কসমেটিক পণ্যও তৈরি করবেন বলে জানিয়েছেন। তার দাবি, প্রথমে যাদের সঙ্গে তিনি এই বিষয় নিয়ে আলোচনা করেন কেউই তার এই চিন্তা ভাবনাকে বিশেষ পাত্তা দিতে রাজী হননি। কিন্তু সেই কথা কানে না তুলেই নিজের চেষ্টায় ২.৩ একর জমিতে গড়ে তুলেছে গাধার খামার। প্রাথমিক ভাবে তাতে রয়েছে ২০ টি গাধা। তবে ভবিষ্যতে এই সংখ্যা আরও বাড়বে বলেও জানান তিনি।

আরও পড়ুন: [ বিরাট খবরে তোলপাড় নেটদুনিয়া, যোগী আদিত্যনাথকে বুকে নিয়ে ঘুরছেন মুসলিম যুবক!]

পাশাপাশি শ্রীনিবাস বলেন, এটি রাজ্যের মধ্যে তার প্রথম প্রয়াস, এর আগে এমন চিন্তা ভাবনা কেউই মাথায় আনেননি। তার দাবি ফার্ম শুরু করার মাত্র কয়েক দিনের মধ্যেই তিনি ১৭ লক্ষ টাকার গাধার দুধের অর্ডার পেয়েছেন। সেই সঙ্গে তার আক্ষেপ  লন্ড্রি মেশিন এবং অন্যান্য প্রযুক্তির আবির্ভাবের সঙ্গে সঙ্গে গাধার ব্যবহার কমছে। তবে গাধার দুধের যে এত দাম তা হয়ত জানেন না অনেকেই। গৌড়া জানিয়েছে, গাধার দুধ বিক্রির আগে তিনি রীতিমতো এই নিয়ে পড়াশোনা করেছিলেন। ৩০ মিলিলিটার এক প্যাকেট গাধার দুধের দাম ১৫০ টাকা। শপিংমল, দোকান এবং সুপার মার্কেটে পাওয়া যাবে শ্রীনিবাস গৌড়ার ফার্মে লালিত-পালিত হওয়া গাধার দুধ।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Karnataka man quits it job to open donkey milk farm