বড় খবর

হিমাচলে প্রথমবার ১৩ ফুটের কিং কোবরা! ভয়ানক ভিডিওয় শিউরে উঠল সবাই, দেখুন

সাপটি এতটাই বড় ছিল যে ভিডিওর একটি ফ্রেমে পর্যন্ত ধরা সম্ভব হচ্ছিল না। কিং কোবরা প্রজাতির সাপের গড় দৈর্ঘ্য হয় ১০-১৩ ফুট।

কিং কোবরা এবার হিমাচল প্রদেশে। যা দেখে আতঙ্কে শিউরে উঠল নেটিজেনরা। গত সপ্তাহেই হিমাচল প্রদেশের পাহাড়ি এলাকায় দেখা যায় বিশালকায় কিং কোবরাটিকে। হিমাচল প্রদেশের শিরিমুর জেলায় পাওন্তাসাহিবের গিরিনগর এলাকায় দেখা যায় কোবরাটি এগিয়ে চলেছে বুকে হেঁটে।

হিমাচল প্রদেশের বন দফতরের তরফে জানানো হয়েছে, এই প্রথমবার রাজ্যে বিশ্বের সবথেকে বিষধর সাপকে দেখা গেল।

আরো পড়ুন: শুরু হচ্ছে ইউরো কাপ! কখন, কোথায়, কীভাবে দেখবেন রোনাল্ডো-বেলদের মহারণ! জানুন একনজরে

সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও পোস্ট করার পরেই তা ভাইরাল। যেভাবে দ্রুতগতিতে প্রকান্ড এই সাপটি অনায়াসে এগিয়ে যাচ্ছিল, তা বুকে ভয় ধরিয়ে দিয়েছে প্রত্যেকেরই। দেড় মিনিটের সেই ভিডিওতে দেখা গিয়েছে, সাপটি পাহাড় ছেড়ে ক্রমশ ঝোপ ঝড়ের মধ্যে অদৃশ্য হয়ে যাচ্ছে। সাপটি এতটাই বড় ছিল যে ভিডিওর একটি ফ্রেমে পর্যন্ত ধরা সম্ভব হচ্ছিল না। কিং কোবরা প্রজাতির সাপের গড় দৈর্ঘ্য হয় ১০-১৩ ফুট।

সোশ্যাল মিডিয়ায় এই সাপের ভিডিও রীতিমত সাড়া ফেলে দিয়েছে। সাপের দৈর্ঘ্য দেখে শিহরিত সকলেই। স্থানীয় এক বাসিন্দা শনিবারই সাপটিকে দেখা মাত্র ভিডিও করে রাখেন। তারপরেই বন্য প্রাণী আধিকারিকদের সেই ভিডিওটি দেখান। তারপরে কয়েকজন সরকারি আধিকারিক সেই এলাকা ঘুরে বন্য প্রাণীর অস্তিত্ব সম্পর্কে নিশ্চিত হন।

হিমাচল প্রদেশের বন্যপ্রাণী সংরক্ষণের মুখ্য আধিকারিক অর্চনা শর্মা ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানান, “আমরা অতীতের সমস্ত নথি চেক করে জানতে পারলাম এর আগে হিমাচলে কখনো কিং কোবরার অস্তিত্ব পাওয়া যায়নি। এই প্রথমবারের মত হিমাচলের শিবালিক পাহাড়ে এলাকায় সাপকে দেখা গেল। এর আগে অবশ্য উত্তরাখণ্ডের পাহাড়ি এলাকায় কোবরাকে দেখা গিয়েছে। এটা যথেষ্ট গুরুত্বপূর্ণ বিষয়।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: King cobra found in himachal pradesh for the first time leaves netizens in awe of its size

Next Story
অস্কারজয়ী ছবিতে মাহিন্দ্রার গাড়ি! গর্বে বুক ফুলে উঠল ভারতবাসীর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com