scorecardresearch

বড় খবর

সত্যজিতের জন্মদিনে ‘হীরক রাজার’ সাহায্য নিল কলকাতা পুলিশ, ভাইরাল ভিডিও

আজ, কিংবদন্তী সত্যজিৎ রায়ের জন্মশতবর্ষের সূচনায়, কলকাতা পুলিশের নিবেদন, ‘হীরক রাজার দেশে’ ছবির সেই অমর গান – ‘আর বিলম্ব নয়’ আশ্রিত একটি ভিডিও

সত্যজিতের জন্মদিনে ‘হীরক রাজার’ সাহায্য নিল কলকাতা পুলিশ, ভাইরাল ভিডিও

করোনাভাইরাস জনিত লকডাউনের আবহে নিয়মিত শহরবাসীর উদ্দেশে সোশ্যাল মিডিয়ায় নানারকম বার্তা দিতে থেকেছে কলকাতা পুলিশ। সেসব বার্তার অধিকাংশই ভাইরালও হয়েছে। আজ, কিংবদন্তী সত্যজিৎ রায়ের জন্মশতবর্ষের সূচনায়, কলকাতা পুলিশের নিবেদন, ‘হীরক রাজার দেশে’ ছবির সেই অমর গান – ‘আর বিলম্ব নয়’ আশ্রিত একটি ভিডিও, যেখানে গানের কথায় করোনা প্রচারের স্বার্থে সমান্য অদলবদল হয়েছে।

লকডাউন কার্যকরী করতে অবশ্য এই প্রথমবার মাণিকবাবুর সাহায্য নিচ্ছে না কলকাতা পুলিশ। গত মাসের গোড়ার দিকে ‘গুপী গাইন বাঘা বাইন’ ছবির একটি গান অবলম্বনে তারা আরও একটি ভিডিও বার্তা প্রচার করে সোশ্যাল মিডিয়ায়, যেটি ভাইরালও হয় যথা নিয়মে। সেবারে গায়ক ছিলেন পুলিশেরই এক আধিকারিক, এবং গানের মঞ্চ ছিল রবীন্দ্র সরোবর সংলগ্ন এলাকা, যেখানে তালে তালে সঙ্গত করেছিলেন এলাকাবাসী। এবার তা নয়, ভিডিওতে দেখা যাচ্ছে স্বয়ং গুগাবাবা-কেই।

তবে এবারের ভিডিওতেও শহরবাসীকে লকডাউন চলাকালীন বাড়িতে থাকার বার্তাই দেওয়া হয়েছে বারবার। দেখুন সেই ভিডিও:

এর আগে এন্টালি এবং গড়িয়াহাট এলাকাতেও ২১ দিনের লকডাউনের একঘেয়েমি কাটাতে এবং শহরবাসীকে উৎসাহ যোগাতে গান গেয়ে পথে নেমেছে পুলিশ। এন্টালি এলাকায় শোনা গেছে ‘আমরা করব জয় (উই শ্যাল ওভারকাম)’, যে গানে পুলিশের সঙ্গে গলা মিলিয়েছেন শহরবাসীও।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Kolkata police satyajit ray birth centenary hirak rajar deshe viral video