scorecardresearch

বড় খবর

যুদ্ধক্ষেত্রেই বিয়ে করলেন দুই ইউক্রেনীয় সেনা, নবদম্পতির ভিডিও ভাইরাল

যুদ্ধবিধ্বস্ত দেশ, তার মধ্যেই গাঁটছড়া বাঁধলেন ইউক্রেনীয় যুগল।

Ukrainian Couple
যুদ্ধবিধ্বস্ত দেশ, তার মধ্যেই গাঁটছড়া বাঁধলেন ইউক্রেনীয় যুগল।

যুদ্ধবিধ্বস্ত দেশ, তার মধ্যেই গাঁটছড়া বাঁধলেন ইউক্রেনীয় যুগল। কিন্তু কোনও সাধারণ নাগরিক নন তাঁরা। দেশের জন্য তাঁরা রাশিয়ার বিরুদ্ধে লড়াই করছেন। আর যুদ্ধক্ষেত্রেই সেনার উর্দি পরে বিয়ে সারলেন তাঁরা। দম্পতির ছবি এবং ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

সংবাদসংস্থা এবিসি-র রিপোর্ট অনুযায়ী, এই যুগল গত ২২ ধরে প্রেম করছেন। যুদ্ধ শুরু হতেই গত ২৪ ফেব্রুয়ারি চাকরি ছেড়ে দেন নববধূ। তিনি ইউক্রেনের টেরিটোরিয়াল ডিফেন্স ফোর্সে যোগ দেন। এই যুগলের এক মেয়েও রয়েছে। যুদ্ধ শুরু হওয়ার পর থেকে এই যুগলের দেখা হয়নি। শেষপর্যন্ত রবিবার বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন।

নববধূ জানিয়েছেন, “এটা খুব দুঃখের যে রাশিয়া আমাদের উপর হামলা করেছে। আমরা খুশি যে আমরা বেঁচে রয়েছি। যুদ্ধর পর আমরা একসঙ্গে হতে পারছিলাম না। যুদ্ধ শুরুর পর আমার স্বামী বেঁচে রয়েছে, এখন আমরা একসঙ্গে থাকব। কাল কী হবে জানি না, তাই ঠিক করি বিয়ে করব। ভগবানকে সাক্ষী রেখে যুদ্ধক্ষেত্রেই আমরা বিয়ে করব। আমাদের মেয়ে প্রাপ্তবয়স্ক, ও নিশ্চয়ই খুশি হবে যে আমরা শেষপর্যন্ত এক হতে পারলাম।”

আরও পড়ুন ‘অপারেশন গঙ্গা’র নামেই সন্তানের নাম রাখতে চান কিয়েভ থেকে প্রাণে বাঁচা ভারতীয় দম্পতি

এদিন সেনার উর্দি পরে বিয়ে করেন দুজনে। বিয়ের সময় সেনার হেলমেট খুলে সাদা ওড়না পরেছিলেন। তাঁদের বিয়ের ভিডিও শেয়ার করেছেন কিয়েভের মেয়র ভিতালি ক্লিৎস্কো। সেই ভিডিওতে দেখা গিয়েছে সেনার বেশে ওই যুগল বিয়ে করছেন। একে অপরকে চুম্বন করেন এবং নববধূকে ফুলের তোড়া দেন বর। বিয়ের সময় হাজির ছিলেন মেয়রও।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Love in the time of war ukrainian couple gets married on the frontline