scorecardresearch

বড় খবর

অসুরক্ষিত যৌন মিলনের পর থেকে মাথা ব্যাথা শুরু, কিন্তু কেন?

যে কারণে চোখ সিফিলিস সংক্রমণের শিকার হয়েছেন তিনি। এমন ঘটনা বিরল বলে জানিয়েছেন ডাক্তারমহল।

অসুরক্ষিত যৌন মিলনের পর থেকে মাথা ব্যাথা শুরু, কিন্তু কেন?

মাথায় অসম্ভব ব্যাথা করছে বেশ কিছুদিন যাবত। চোখ ডান দিক থেকে বাম দিকে সরালেই ব্যাথায় ছিঁড়ে যাচ্ছে মাথা। মাথায় যে তার কোনো বড় অসুখ হয়েছে তা ঢের বুঝতে পেরেছিলেন। ডাক্তারদের কাছে যাওয়ার পর বিস্মিত হয়ে যান তিনি। যৌন সঙ্গমের জন্য এমনটা হয়েছে।

অস্ট্রেলীয়ার বাসিন্দা বছর ৩৯ এর ওই ব্যক্তি সমকামী। যৌন সুরক্ষা ছাড়াই একাধিক পুরুষের সঙ্গে যৌনসম্পর্কে লিপ্ত হয়েছেন বলে জানিয়েছেন তিনি। যে কারণে তাঁর চোখ সিফিলিস সংক্রমণে শিকার হয়েছে। এমন ঘটনা বিরল বলে জানিয়েছে ডাক্তারমহল। ট্রেপোনেমা পেলিডাম ব্যাক্টেরিয়াই আক্রান্ত হয়েছেন তিনি। সিফিলিসের কেন হয়, সে প্রশ্নে ডাক্তারমহল জানাচ্ছে, কোনো রকম সুরক্ষা ছাড়াই যৌন মিলনের সময় আক্রান্ত ব্যক্তির শরীর থেকে সুস্থ ব্যক্তির শরীরে এই জীবাণু প্রবেশ করে।

আরও পড়ুন:সোশাল মিডিয়ায় ভাইরাল ফ্যাশানিয়েস্তা দিদিমা! বয়স জানলে চমকে যাবেন

সাধারণত নার‌ী ও পুরুষের গোপনাঙ্গে এই রোগ হয়ে থাকে। আলসারের মত আকার ধারণ করে এই রোগ। এই উদ্ভট ভাবে  সিফিলিসে আক্রান্ত হওয়ার ঘটনা সোশাল মিডিয়ায় প্রকাশ্যে আসার পর টুইটারে সিফিলিস রোগের সচেতনতা নিয়ে একের পর এক পোস্ট শেয়ার পর্ব চলছে। অগত্যা ভাইরাল হয়ে পড়েছে ৩৯ বছরের এই ব্যক্তির যৌন রোগ।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Man 39 is diagnosed with syphilis in his eyes after the std spread to his head and gave him headaches and pain