scorecardresearch

বড় খবর

‘ডেথ সার্টিফিকেট’ হারিয়ে গেছে! বিজ্ঞাপন ঘিরে ভয়ঙ্কর ট্রোল, হাসির রোল নেটদুনিয়ায়

খোদ বিজ্ঞাপন দাতার ডেথ সার্টিফিকেট হারিয়ে গেছে।

‘ডেথ সার্টিফিকেট’ হারিয়ে গেছে! বিজ্ঞাপন ঘিরে ভয়ঙ্কর ট্রোল, হাসির রোল নেটদুনিয়ায়
ডেথ সার্টিফিকেট হারিয়ে গেছে! বিজ্ঞাপন ঘিরে ভয়ঙ্কর ট্রোল

ডেথ সার্টিফিকেট হারিয়ে গেছে! ফিরে পাওয়ার কাতর আর্জি জানিয়ে সংবাদ পত্রে বিজ্ঞাপন। আর সেই বিজ্ঞাপন এখন দাবানলের মত ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়। যাকে ঘিরে হাসির রোল নেটপাড়ায়। সংবাদপত্রে ছাপা বেশ কিছু বিজ্ঞাপন আজকাল ইন্টারনেটে ব্যাপক ভাইরাল হতে শুরু করেছে।

আপনি অবাক হবেন এই ভেবে অনেকেই আমরা কোন কিছু হারিয়ে গেলে অথবা বিয়ের জন্য বা চাকরি চেয়ে সংবাদ পত্রে বিজ্ঞাপন দিয়ে থাকি। কিন্তু সম্প্রতি যে বিজ্ঞাপনটি তুমুল ভাইরাল হয়েছে নেটদুনিয়ায় তা একটি ডেথ সার্টিফিকেট ফিরে পাওয়ার আবেদন জানিয়ে। তাও সেটি অন্য কারুর নয়। খোদ বিজ্ঞাপন দাতার। এই বিজ্ঞাপনের মাধ্যমে একজন জীবিত ব্যক্তি জানিয়েছেন যে তিনি তার ডেথ সার্টিফিকেট হারিয়ে ফেলেছেন। তার এই বিজ্ঞাপন ঘিরে ভয়ানক ট্রোল নেটমাধ্যমে।

মানুষজন তো রীতিমত হতবাক এই ভেবে যে একজন জীবিত ব্যক্তির ডেথ সার্টিফিকেট কীভাবে তৈরি করা যায়। আর সেটি ভুল হলেও কীভাবে তা সকলের নজর এড়িয়ে সংবাদপত্রের ছাপা হয়।

আসামের লামডিংয়ের সিমুলতলার বাসিন্দা রঞ্জিত কুমার চক্রবর্তী এই বিজ্ঞাপন দিয়েছেন বলে জানা গিয়েছে।  তাতে লেখা, ‘আমার ডেথ সার্টিফিকেট হারিয়ে ফেলেছি। ০৭/০৯/২০২২ তারিখে সকাল ১০টা নাগাদ দিকে লামডিং বাজারে আমার কাছ আমার ডেথ সার্টিফিকেট হারিয়ে গেছে।’ এর সঙ্গে তিনি ডেথ সার্টিফিকেটের রেজিস্ট্রেশন নম্বর ও নিজের নামও লিখেছেন। এছাড়াও বিজ্ঞাপনে তার পূর্ণ ঠিকানাও দেওয়া হয়েছে।

আরও পড়ুন: [ মাসিক বেতন ২ লক্ষ টাকা! বান্ধবী চেয়ে বিজ্ঞাপন ২ যুবকের ]

সোশ্যাল মিডিয়ায় এই বিজ্ঞাপন ভাইরাল হতেই তাকে কেন্দ্র করে মানুষের কৌতুহলের শেষ নেই।  অনেক মজার মিম শেয়ার করা হচ্ছে। আইপিএস আধিকারিক রুপেন শর্মা এই বিজ্ঞাপন নিয়ে কটাক্ষ করে টুইট করেছেন, ‘এটা শুধু ভারতেই হয়।’ একই সঙ্গে, সারা বিশ্বের মানুষ এই বিজ্ঞাপন নিয়ে মজা করছেন।  কিছু ব্যবহারকারী জানতে চেয়েছেন যে তারা হারিয়ে যাওয়া মৃত্যুর শংসাপত্র খুঁজে পেলেও তারা তা কোথায় দেবেন স্বর্গে না মর্ত্যে?

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Man claims losing his death certificate in newspaper ad netizens say time travel is real