scorecardresearch

বড় খবর

প্রাক্তন প্রেমিকাকে হাত ধরে টেনে আইনি প্যাঁচে যুবক, জেল-জরিমানা দুই’য়ে নাস্তানাবুদ!

প্রসঙ্গত উল্লেখ্য ২০১৪ সালের ঘটনায় নজিরবিহীন রায় দিল মুম্বইয়ের একটি আদালত।

প্রাক্তন প্রেমিকাকে হাত ধরে টেনে আইনি প্যাঁচে যুবক, জেল-জরিমানা দুই’য়ে নাস্তানাবুদ!
প্রাক্তন প্রেমিকাকে হাত ধরে টেনে বিপাকে যুবক, আদালতের নির্দেশে ঠাঁই হল শ্রীঘরে

প্রাক্তন প্রেমিকাকে প্রকাশ্যে হাত ধরে টানার অপরাধে ২৮ বছরের এক যুবকে এক বছরের জেল সেই সঙ্গে ৫ হাজার টাকা জরিমানার নির্দেশ দিয়েছে মুম্বইয়ের একটি আদালত। মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ক্রান্তি এম পিংলে তাঁর রায়ে উল্লেখ করেছেন প্রকাশ্যে একজন মহিলার হাত ধরে টানা একটি গর্হিত অপরাধ। প্রসঙ্গত উল্লেখ্য ২০১৪ সালের ঘটনায় নজিরবিহীন রায় দিল মুম্বইয়ের একটি আদালত।

জানা গিয়েছে ওই যুবক তার প্রাক্তন প্রেমিকাকে প্রকাশ্য রাস্তায় হাত ধরে টানেন। তরুণীর অভিযোগের প্রেক্ষিপ্তে আদালত এদিন তার রায়ে উল্লেখ করেন প্রকাশ্যে এক মহিলার হাত ধড়ে টানা মহিলার পক্ষে অসম্মান জনক এবং অশালীন কাজ। এর প্রেক্ষিপ্তে যুবককে এক বছরের কারাদণ্ডের আদেশ সেই সঙ্গে ৫০০০ টাকা জরিমানার নির্দেশ দিয়েছে আদালত। আদালত স্পষ্টভাবে বলেছে যে পূর্ববর্তী প্রেমের সম্পর্ক থাকার কারণে কোন পুরুষ প্রকাশ্য রাস্তায় মহিলাকে এভাবে হেনস্থা করতে পারেনা।

আরও পড়ুন: [বুড়ো হাড়ের ভেলকি’তেই বাজিমাত! বৃদ্ধের ফুটবল ‘স্কিল’ দেখে অবাক সকলেই]

অভিযুক্তের আইনজীবী আদালতে জানান, এই ঘটনার পর দীর্ঘ সময় কেটে গিয়েছে এবং বর্তমানে যুবক বিবাহিত তাঁর বছর দুয়েকের এক সন্তানও রয়েছে। তাই যুবককে এই মামলা থেকে অব্যাহতি দেওয়া হোক। এরপরেও আদালত তার রায় বহাল রেখেছে। আদালত বলেছে যে অভিযুক্ত বিবাহিত এবং ২০১৪ সালে ঘটনার পর থেকে সাত বছর পার হয়েছে হয়েছে, তাই কঠোর শাস্তি দেওয়া সমর্থনযোগ্য নয়। এক বছরের কারাদণ্ডের পাশাপাশি যুবককে ৫ হাজার টাকা জরিমানাও করা হয়। 

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Man gets one year imprisonment for pulling ex girlfriends hand