scorecardresearch

বড় খবর

কেমিস্ট্রিতে এমএসসি! পেটের তাগিদে রাস্তায় ঘুরে খাবার বিক্রি, যন্ত্রণার কাহিনী ভাইরাল

গ্রামের লোকজনের থেকে কিছু টাকা ধার করে রাস্তার ধারে খাবার বিক্রি করে সংসার চালাচ্ছেন এই মেধাবী পড়ুয়া

কেমিস্ট্রিতে এমএসসি! পেটের তাগিদে রাস্তায় ঘুরে খাবার বিক্রি, যন্ত্রণার কাহিনী ভাইরাল

এমবিএ চাইওয়ালা, এম এ চাইওয়ালি, গ্রাজুয়েট ক্যাব ড্রাইভার… এমন অনেক ডিগ্রিধারী যুবক-যুবতীর কাহিনী ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যারা পড়াশুনা শিখে স্রেফ পেটের তাগিদে, সংসার চালাতে বেছে নিয়েছেন এমন পেশা যার কারণে তাদের কাহিনী ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। যারা বেকারত্বের কারণে রাস্তায় ফেরিওয়ালাতে পরিণত হয়েছেন অনেক শিক্ষিত যুবক-যুবতী। এমনই এক ব্যক্তির গল্প সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে, যিনি কেমিস্ট্রিতে এমএসসি করে রাস্তায় রাস্তায় ঘুরে খাবার বিক্রি করছেন।

শিক্ষিত হয়েও চাকরি না পাওয়ার কারণে তিনি রাস্তায় রাস্তায় ঘুরে খাবার বিক্রি করেন। তার কাছ থেকে চটপটি কেনার সময় একজন মহিলা যখন তার সঙ্গে কথা বলেন, তখন তিনি তার পুরো ঘটনাটি বলেন ওই মহিলাকে যেটি তিনি রেকর্ড করেন, পরে লোকটির ভিডিও ইন্টারনেটে ভাইরাল হয়ে যায়। মহিলাকে লোকটিকে জিজ্ঞেস করতে শোনা যায়, তুমি কি বিক্রি করছ? সে উত্তর দেয় যে চটপটি, চানা, ভেলপুরি। তখন সে ওই মহিলাকে জানায় যে সে রসায়নে এমএসসি করেছে।

তিনি ডঃ রাম মনোহর লোহিয়া অবধ বিশ্ববিদ্যালয় থেকে তিনি রসায়নে এমএসসি করেন। এর পরে মহিলা তাকে জিজ্ঞাসা করেন চাকরির ব্যাপারে। যার উত্তরে ওই ব্যক্তি মহিলাকে জানান, ১০-১৫ লাখ টাকা দিলে চতুর্থ শ্রেণির সরকারি চাকরি এখন পাওয়া যাবে। এমন অফার আমার কাছেও এসেছিল আমার কাছে এত টাকা নেই… গরীব মানুষ! তাই টাকা দিতে না পারায় চাকরিও হয়নি। অনেক পরীক্ষা দিয়েছি। পাসও করেছি কিন্তু ইন্টারভিউতে গিয়ে বাদ হয়ে যাই। এমন অবস্থায় তিনি গ্রামের লোকজনের থেকে কিছু টাকা ধার করে রাস্তার ধারে খাবার বিক্রি করে সংসার চালাচ্ছেন।

আরও পড়ুন: [ চা পরিবেশনের অনন্য স্টাইল, নাচ দেখতে উপচে পড়ছে ভিড়, ভিডিও ভাইরাল ]

ক্লিপটি ইনস্টাগ্রাম হ্যান্ডেলে শেয়ার করা হয়েছে, যা এখন পর্যন্ত ২ লাখ ৯০ হাজারেরও বেশি লাইক, লক্ষ ভিউ এবং হাজার হাজার মন্তব্য পেয়েছে। তবে একজন ব্যবহারকারী লিখেছেন, এই হাসির পেছনে অনেক কষ্ট আছে। অপরজন লিখেছেন যে,এমন ঘটনা চোখে জল এনে দিল’ একইভাবে ওই ব্যক্তির সাহস ও আবেগ দেখে ব্যবহারকারীরা মুগ্ধ হয়েছেন।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Man msc in chemistry yet selling ffod on street