scorecardresearch

বড় খবর

একঘেয়েমির জন্য কোটি কোটি মাইনের চাকরি ছেড়ে এখন বেকার যুবক!

বাড়ির সকলেই যুবকের এহেন কাণ্ডে অবাক।

netflix, engineer, job, startups, product managers, michael lin, networking, jobs, career, linkedin
মাইকেল লিন

একঘেয়েমির জন্য ছেড়ে দিলেন সাড়ে তিন কোটি বেতনের চাকরি। হ্যাঁ ঠিকই শুনেছেন! আমেরিকার বাসিন্দা মাইকেল লিন চাকরি করতেন এক বহুজাতিক সংস্থায়। বেতন সাড়ে তিন কোটি টাকা। সঙ্গে রয়েছে অন্যান্য একাধিক সুযোগ সুবিধা। কিন্তু এই চাকরিতে বড্ড একঘেয়ে লাগছিল লিনের। তাই সামনে-পিছনে না ভেবেই সরাসরি চাকরিটাই ছেড়ে দিলেন।

বর্তমানে তিনি বেকার। বাড়ির সকলেই যুবকের এহেন কাণ্ডে অবাক। সকলেই লিনকে এত ভাল চাকরি ছাড়তে বারণ করলেও সেকথা কানেই তোলেননি তিনি। তাঁর যুক্তি, যে কাজ মন থেকে ভাল লাগছে না, সেই কাজ তিনি আর করতে পারবেন না।

কেন লিন ছাড়লেন সাড়ে তিন কোটির চাকরি? ২০১৮ সালে মার্কিন এক বহুজাতিক সংস্থায় সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসাবে কাজ যোগ দেন মাইকেল। প্রথম প্রথম বেশ ভালই চলছিল। বাদ সাধে করোনা। মহামারী চলাকালীন প্রায় বছর দুয়েকের ওয়ার্ক ফ্রম হোম। তারপর অফিস খুলতেই মাইকেল অনুভব করেন অফিসে সেই আগের মতো পরিবেশ নেই। একে অপরের সঙ্গে মেলামেশা কম করছেন, নেই আগের মতো টিফিন শেয়ার করা। কেমন একটা থমথমে পরিবেশ। আর এই পরিবেশের সঙ্গে কিছুতেই নিজেকে মানাতে পারছিলেন না লিন। অগত্যা নিলেন চাকরি ছাড়ার সিদ্ধান্ত।

আরও পড়ুন: ২২ টাকাতেই মিলবে মাংস-ভাত, ঘরের কাছেই এই রেস্তোরাঁর কথা জানেন তো?

প্রথমে সেকথা বাড়িতে জানালে সকলেই তাতে আপত্তি তোলেন। এমনিতে করোনা কালে রেকর্ড হারে বেড়েছে বেকারত্ব, তার মাঝে এত ভাল বেতনের চাকরি ভবিষ্যতে আর নাও পেতে পারেন লিন এই আশঙ্কাই দানা বেঁধেছিল পরিবারের সকলের মনে। কিন্তু পরিবারের সিদ্ধান্তের বিপরীতে হেঁটে নিজের সিদ্ধান্তেই অনড় থাকেন তিনি। ছেড়েই দিলে সাড়ে তিন কোটির চাকরি। জানা গিয়েছে অন্য চাকরির সন্ধান করলেও আপাতত মাইকেল বেকার।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Man quits rs 3 5 crore salary job at netflix because he was bored of it