scorecardresearch

বড় খবর

অমিল অ্যাম্বুলেন্স! অন্তঃসত্ত্বা মহিলার কপালে জুটল ঠেলাগাড়ি, মুখ পুড়ল স্বাস্থ্য দফতরের

নিন্দার ঝড় উঠল সারা দেশ জুড়ে।

অমিল অ্যাম্বুলেন্স! অন্তঃসত্ত্বা মহিলার কপালে জুটল ঠেলাগাড়ি, মুখ পুড়ল স্বাস্থ্য দফতরের
অমিল অ্যাম্বুলেন্স! ঠেলাগাড়িতেই গর্ভবতী মহিলাকে নিয়ে হাসপাতালে পথে স্বামী, মুখ পুড়ল স্বাস্থ্য দফতরের

ভাইরাল হল মাত্র একটি ভিডিও! যাকে ঘিরে নিন্দার ঝড় উঠল সারা দেশ জুড়ে। ভোপালের দামোহ জেলার একটি ভিডিও ঘিরে তোলপাড় সোশ্যাল মিডিয়া। নেটিজেনদের প্রবল কটাক্ষের মুখে মধ্যপ্রদেশের স্বাস্থ্য পরিষেবা।

সবজী বহনকারী ঠেলা গাড়িতে চাপিয়ে গর্ভবতী মহিলাকে হাসপাতালে নিয়ে যাচ্ছেন তার স্বামী। এই ভিডিও আবারও রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থার বে আব্রু ছবিটি স্পষ্ট করে দিয়েছে। ঠিক কী ঘটেছে? ভিডিওটি সোমবারের বলে জানা গিয়েছে। প্রসব বেদনায় কাহিল এক মহিলাকে ঠেলাগাড়িতে চাপিয়েই হাসপাতালের পথে ছুটছেন এক ব্যক্তি। জানা গিয়েছে ওই ব্যক্তির নাম কৈলাশ আহিরওয়ার। যিনি দামোহ জেলার বাসিন্দা।

সংবাদ মাধ্যমকে তিনি জানান, ‘প্রসববেদনায় তখন কাহিল হয়ে পড়েছেন তার স্ত্রী। বার বার অ্যাম্বুলেন্সে আপদকালীন নম্বরে ফোন করেও না পেয়ে অগত্যা ঠেলা গাড়িতে চাপিয়েই স্ত্রীকে নিয়ে হাসপাতালের পথে ছোটেন তিনি’।

আরও পড়ুন: [ পা ছুঁতেই সটান দাঁড়িয়ে আর্শীবাদ ভক্তকে, গণেশ চতুর্থীতে অবাক করা কাণ্ড! ]

ভিডিও ভাইরাল হতেই টনক নড়ে প্রশাসনের। জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক সঙ্গীতা ত্রিবেদী ভাইরাল এই ভিডিও প্রসঙ্গে জানান, ‘ভিডিওটি আমাদের নজরে আসার পরে তদন্ত শুরু করা হয়েছে। প্রাথমিক ভাবে জানা গিয়েছে ওই মহিলার শারীরিক অবস্থা কিছুটা খারাপ হওয়ার কারণে স্থানীয় প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে (পিএইচসি) তার স্বামীর সঙ্গে আসেন। যেখানে কর্তব্যরত নার্স মহিলাকে পরীক্ষা করে জেলা সদর হাসপাতালে রেফার করেন। কর্তব্যরত নার্স নিজেই অ্যাম্বুলেন্সে ফোন করেন। ২০ মিনিটের মধ্যেই অ্যাম্বুলেন্স সেখানে আসে। কিন্তু মহিলার স্বামী ঘাবড়ে গিয়ে ওনাকে ঠেলা গাড়িতে চাপিয়েই হাসপাতালের উদ্দেশ্যে রওনা দেন”।

তিনি আও জানান অ্যাম্বুলেন্স পরিষেবাতে করা কলগুলি রেকর্ড করা হয়েছে, কতটা দেরিতে অ্যাম্বুলেন্স পৌঁছেছে তাও খতিয়ে দেখা হচ্ছে। কোন গাফিলতি প্রমাণিত হলে দোষীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা গ্রহণ করা হবে”। যদিও ভিডিও এবং ছবি ভাইরাল হতেই স্বাস্থ্য ব্যবস্থার বেহাল পরিকাঠামো নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছে সাধারণ মানুষ।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Man takes pregnant wife on cart to hospital video goes viral