scorecardresearch

ছাত্রদের থেকে ‘GOAT’ শুনেই আনন্দে আত্মহারা অঙ্কের শিক্ষক!

নিজের প্রতি খানিক গর্বও অনুভব করেন ওই শিক্ষক।

maths teacher, goat, teacher called goat, viral reddit post, maths teacher called goat by students, indian express" />
শিক্ষককে ‘GOA’T বলাতেই আনন্দে চোখে জল!

শিক্ষককে ‘GOA’T বলাতেই আনন্দে চোখে জল! অঙ্কের শিক্ষক বলে কথা! সময়মত ক্লাস নেওয়া থেকে শুরু করে ছাত্র-ছাত্রীদের দক্ষতার সঙ্গে শিক্ষাদান বাদ রাখেননি কিছুই। তবুও ছাত্র-ছাত্রীরা তাঁকে ‘GOAT’ বলাতে সম্মানে লাগত তাঁর। একটা সময় ভেবেছিলেন এই অপমানের জবাবে চাকরিও ছেড়ে দেবেন।

যেখানে অঙ্ক মানেই এক শ্রেণীর পড়ুয়ার কাছে আতঙ্ক সেখানে তিনি ক্লাসে ছাত্র-ছাত্রীদের কাছে অঙ্ককে জলবত্ তরলং করেছেন। ভাল নম্বরও পেয়েছে পড়ুয়ারা। তা সত্বেও অষ্টম শ্রেণীর পড়ুয়া তাকে ‘GOAT’ বলেও ডাকত।  মনে চাপা কষ্ট সব সময় গ্রাস করত শিক্ষককে। বাড়ি ফিরেও রাত্রে ভাল করে ঘুমাতে পারতেন না। কেন ছাত্র ছাত্রীরা তাকে এভাবে গোট অর্থাৎ ছাগল বলে ডাকে তা কোনভাবেই ভেবে পাননি তিনি।

অথচ যে ছাত্র- ছাত্রীদের সঙ্গে তাঁর সম্পর্ক খারাপ তাও নয়! তাহলে কেন? তিনি ঠিক করলেন যারা তাকে ‘GOAT’  বলে ডাকে সেই ছাত্র-ছাত্রদের উদ্দেশ্যেই তিনি এই প্রশ্নটা রাখবেন কেন তাকে এভাবে হেনস্থা করা হয়। কেন তাকে ‘গোট’ অর্থাৎ ‘ছাগল’ বলা হয়? এনিয়ে তিনি সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট ও করেন।

আরও পড়ুন: [বিরাট লাফে চিতার মুখে বানর ছানা, দেখুন ভিডিও!]

Why do my students call me a goat? from NoStupidQuestions
https://embed.redditmedia.com/widgets/platform.js

বিশেষ করে যে ক্লাসের ছাত্ররা তাকে এই নামে ডাকে তাদের উদ্দেশ্যেই তিনি প্রশ্ন রাখলেন কেন তাকে ‘GOAT’ নামে ডাকা। এরপরই সামনে এল আসল রহস্য। তাঁর ছুঁড়ে দেওয়া প্রশ্নেই পর্দা ফাঁস। যা উত্তর পেলেন তা হয়ত তিনি ঘুণাক্ষরেও নিজের সম্পর্কে ভাবতে পারেননি। সোশ্যাল মিডিয়ায় ছাত্রদের কাছ থেকে উত্তর এল ‘GOAT’ শব্দের আসল মানে!

আরও পড়ুন: [২০ টাকার চায়ে ৫০ টাকা সার্ভিস চার্জ! শতাব্দী এক্সপ্রেসে হুলস্থূল কাণ্ড]

Why do my students call me a goat? from NoStupidQuestions
https://embed.redditmedia.com/widgets/platform.js
Why do my students call me a goat? from NoStupidQuestions
https://embed.redditmedia.com/widgets/platform.js

( GREATEST OF ALL TIME) যাকে ছোট করে ‘GOAT’! ছাত্রদের কাছ থেকে এই উত্তর পেতেই নিজের আবেগকে আর ধরে রাখতে পারলেন না। চোখের জলে ভাসিয়ে দিলেন তিনি। প্রিয় ছাত্ররা তাকে এতটা সম্মান করে এই ভেবে নিজের প্রতি খানিক গর্বও অনুভব করেন ওই শিক্ষক।  

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Maths teacher finds out why her students call her goat