scorecardresearch

বড় খবর

ফুচকার স্টল চালিয়ে পড়াশুনা, পুনমের হার না মানা লড়াই ভাইরাল!

কঠোর পরিশ্রম এবং সততা মানুষের হৃদয় জয় করেছে।

ফুচকার স্টল চালিয়ে পড়াশুনা, পুনমের হার না মানা লড়াই ভাইরাল!
পড়াশুনা চালাতে ফুচকার স্টল, তরুণীর উদ্যোগকে কুর্ণিশ নেটপাড়ার

নিজের পড়াশুনা চালাতে ফুচকার দোকান দিয়েছেন  মোহালির এক তরুণীর। জানা গিয়েছে ওই তরুণীর নাম পুনম। স্টল থেকে যে সামান্য আয় হয় তার কিছুটা সংসারের তুলে দিয়ে বাকি টাকা নিজের পড়াশুনার জন্য খরচ করে সে। সম্প্রতি, বিখ্যাত ফুড ব্লগার হ্যারি উৎপল তার স্টল ঘুরে দেখেছেন এবং পুনমের জীবন সংগ্রামকে তুলে ধরেছেন।

আগে সংসারের তাগিদে সামান্য একটা চাকরি করত পুনম কিন্তু সেই চাকরির জন্য তার পড়াশুনাতে বেশ সমস্যা হচ্ছিল। একথা উপলব্ধি করেই সে চাকরি ছাড়ে এবং নিজের উদ্যোগেই একটি ফুচকা স্টল খোলেন। কী নেই তার স্টলে! ফুচকা, পাপাড়ি চাট, বাদাম চাট থেকে শুরু করে মুখরোচক হরেক পদ। বিখ্যাত ফুড ব্লগার হ্যারি উৎপলকে পুনম জানান, ‘টাকা রোজকার করতে কোন লজ্জা নেই। যেভাবেই হোক আমি আমার পড়াশুনা চালিয়ে যাব। তার জন্যই হাড়ভাঙা এই পরিশ্রম’।

সকালে উঠে দোকানের সব কিছু নিজের হাতে তৈরি করে সারাদিন পড়াশুনা। সন্ধ্যা থেকে রাত পর্যন্ত আবার ফুচকা বেঁচে বাড়ি ফিরে আবার লড়াই পড়াশুনা চালিয়ে যাওয়ার। জীবন সংগ্রামের এই কাহিনী শেয়ার করার পর থেকে তা সাত লক্ষের বেশি মানুষ দেখেছেন। সকলেই এমন মনের জোরকে কুর্ণিশ জানিয়েছেন। তার কঠোর পরিশ্রম এবং সততা মানুষের হৃদয় জয় করেছে।

আরও পড়ুন: [ বিয়ের কার্ড নাকি ট্যাবলেটের পাতা, সংশয়ে নেটিজেনরা! ]

অনেকেই তার দোকানে গিয়ে ফুচকা খাওয়ার ইচ্ছাও প্রকাশ করেছেন। একজন ইউজার লিখেছেন, সমাজে নারীদের কাছে আপনি অনুপ্রেরণা। আরেক জন ইউজার লিখেছেন, আপনি জীবনে সফল হবেন। পুনমের এই হাড়ভাঙ্গা পরিশ্রম ভাইরাল হতেই তা মন ছুঁয়ে গেছে নেটিজেনদের।  

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Mohali girl sells pani puri to support he education netizens are inspired by her dedircation