scorecardresearch

বড় খবর

শান্ত প্রকৃতির মাঝে সবুজের সেরা ঠিকানা, ব্যাগ প্যাক করলেই পাবেন ২৫ লক্ষ টাকা

নৈসর্গিক সমুদ্র সৈকত এবং মনোরম প্রাকৃতিক পরিবেশে হারিয়ে যেতে মন চাইবে আপনারও

শান্ত প্রকৃতির মাঝে সবুজের সেরা ঠিকানা, ব্যাগ প্যাক করলেই পাবেন ২৫ লক্ষ টাকা

ব্যাগপ্যাক করুন আর জিতে নিন নজরকাড়া অফার। আপনিও জিতে নিতে পারেন নগদ ২৫ লক্ষ টাকা। আপনার কাছে অনেকটা গল্পের মত শুনতে লাগলেও বিষয়টি একেবারেই তেমনই নয়। এ এক ঘোর বাস্তব।

বিলাসবহুল বাড়ি কেনার স্বপ্ন সবাই দেখেন, কিন্তু মানুষজনকে তার বাজেট অনুযায়ী ফ্ল্যাট বা ছোট বাড়িতে থেকেই সন্তুষ্ট থাকতে হয়। এমন পরিস্থিতিতে, কেউ যদি আপনাকে শুধু তৈরি বাড়িই দেয় না, সেখানে থাকার জন্য টাকাও দেয়? আপনিও নিশ্চয়ই একইভাবে ভাবছেন, কোথায় এমনটা হয়, ইতালির একটি শহর আপনাকে দিচ্ছে এমন এক দারুণ অফার। দক্ষিণ-পূর্ব ইতালির প্রেসিকে শহর কর্তৃপক্ষ ঘোষণা করেছে যে তারা শহরের খালি বাড়িগুলি কিনতে এবং বসবাসের জন্য ৩০ হাজার ইউরো দেবে।

প্রতিনিয়ত আমরা ইউরোপীয় শহরগুলির খবর শুনি যে সকল শহর সেখানে স্থানান্তর করতে ইচ্ছুক লোকদের জন্য দুর্দান্ত পুরষ্কার অফার করে। তালিকায় সর্বশেষ ইতালীয় শহর প্রেসিকেস। কর্তৃপক্ষ সম্প্রতি ঘোষণা করেছে যারা এই শহরে পাকাপাকি ভাবে বসবাস শুরু করতে চান তাদের জন্য রয়েছে দারুণ অফার। দেওয়া হবে নগদ 30,000 USD (২৫ লাখ টাকা)। স্থানীয় কাউন্সিলর আলফ্রেডো পলিসে জানিয়েছেন, শহরের অর্থনীতিকে ট্র্যাকে ফিরিয়ে আনতে এই পরিকল্পনা করা হয়েছে। শহরের চমৎকার ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন অনেকেই।

শহরের অনেক বাড়ি এখন খালি পড়ে রয়েছে। বাড়ির মালিকরা সেই বাড়ি ছেড়ে অন্যত্র ব্যাগ প্যাক করেছেন। এখন কর্তৃপক্ষ চায় ভিনদেশী লোকেরা সেগুলি কিনে পুরস্কার জিতুক। ক্রেতারা, বড় জায়গা পাওয়ার পাশাপাশি, নৈসর্গিক সমুদ্র সৈকত এবং মনোরম প্রাকৃতিক পরিবেশের সান্নিধ্য পাবেন।

এর আগে, সুইজারল্যান্ডের আলবিনেন প্রবাসীদের জন্য একই ধরনের চুক্তির প্রস্তাব দিয়েছিলেন কারণ স্থানীয় জনসংখ্যা হ্রাস পাচ্ছে। বিশ্বের অনেক বিখ্যাত শহর তাদের জনসংখ্যার ভারসাম্য বজায় রাখতে ফ্রি ডেস্ক স্পেস এবং ভর্তুকির মতো কম্বো অফার করে।  তো, আপনি কি ইতালিতে ব্যাকপ্যাক করছেন?

আরও পড়ুন: [ বাপ্পি লাহিড়ীর গানে শপিং মলেই নাচ, সেরা ‘বডি ল্যাঙ্গুয়েজে’ চোখ ধাঁধানো পারফর্মেন্স! ]

কিভাবে আবেদন করা যাবে?

এই দুর্দান্ত অফার পেতে, Pressiche ওয়েবসাইটে শীঘ্রই আবেদন প্রক্রিয়া শুরু হবে। আরও তথ্যের জন্য আপনি এই ওয়েবসাইট পরিদর্শন করতে পারেন। এখানে বাড়ির দাম ২৫ হাজার ইউরো, যেখানে ৫০ স্কোয়ারফুটের একটি বাড়ি আপনি পেতে পারেন সঙ্গে সরকারের কাছ থেকে ২৫ লাখ টাকার বেশি সাহায্য পাবেন। আপনাকে মনে করিয়ে দিচ্ছি যে কিছু সময় আগেও, সরকার ইতালির ক্যালাব্রিয়াতে বসতি স্থাপনের জন্য ২৪.৭৬লাখ টাকার অফার দিয়েছিল।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Move into this town and receive rs 25 lakh as reward