scorecardresearch

বড় খবর

‘ওরা দুষ্টু লোক’, মুকুলের তৃণমূলে প্রত্যাবর্তন নিয়ে নেটদুনিয়ায় রমরমা মিম

মুকুল-মিমের আক্রমণবাণ যে দিল্লীর রাজপাটের দিকে, তা বোধহয় আর আলাদা করে বলার প্রয়োজন পড়ে না।

‘ওরা দুষ্টু লোক’, মুকুলের তৃণমূলে প্রত্যাবর্তন নিয়ে নেটদুনিয়ায় রমরমা মিম

Mukul Roy: শুক্রবার সকাল থেকেই রাজ্য রাজনীতিতে তোলপাড়। স-পুত্র ‘পদ্ম-পরিচয়’ ত্যাগ করে জোড়াফুল-বাগানে প্রত্যাবর্তন করতে চলেছেন সর্ব ভারতীয় বিজেপির সহ-সভাপতি মুকুল রায় (Mukul Roy), সেই জল্পনা ছিল তুঙ্গে। অবশেষে বিকেল সাড়ে ৪টে নাগাদ তৃণমূল ভবনে সেই জল্পনার অবসান ঘটে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee), সর্বভারতীয় তৃণমূল সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং পার্থ চট্টোপাধ্যায়ের উপস্থিতিতে ‘ঘর ওয়াপসি’ ঘটে মুকুল এবং তাঁর পুত্র শুভ্রাংশু রায়ের। তিন তিনটে বসন্ত কাটিয়ে ফের প্রাক্তন দলে প্রত্যাবর্তন ঘটল তাঁর। আর সেই প্রেক্ষিতেই এখন বেজায় প্রাসঙ্গিক সত্যজিৎ রায় পরিচালিত ‘সোনার কেল্লা’ ছবির খুদে মুকুল। সিনেমার দৃশ্য নিয়ে মিমের বন্যা সোশ্যাল মিডিয়ায়।

[আরও পড়ুন: পদ্ম ছেড়ে জোড়াফুলে মুকুল, ‘বিজেপির সঙ্গে সহবাসে ছিলেন!’, ‘তোপ’ বামপন্থী শ্রীলেখার]

‘সোনার কেল্লা’র খুদে মুকুলের সংলাপ টেনেও এখন গেরুয়া শিবিরকে তুলোধোনা করছে নেটজনতার একাংশ। জনৈক নেটজনতার শেয়ার করা মিমে লেখা- “মুকুল তুমি ফিরলে কেন?” উত্তর এল- “ওরা দুষ্টু লোক”। অর্থাৎ এই প্রেক্ষিতে আক্রমণবাণ যে দিল্লীর রাজপাটের দিকে, তা বোধহয় আর আলাদা করে বলার প্রয়োজন পড়ে না। কেউ বা আবার খুদে মুকুলের মুখে এও সংলাপ বসিয়েছেন, “আমি বাড়ি যাব।” অর্থাৎ এক্ষেত্রে মুকুল রায়ের ‘ঘর ওয়াপসি’কেই ইঙ্গিত করা হয়েছে।

প্রসঙ্গত প্রায় সাড়ে তিন বছর নয় মাস পর প্রাক্তন দলের কাছে ফিরতে পেরে বেজায় খুশি কৃষ্ণননগরের বিজেপি (BJP) বিধায়ক। আর মুকুল রায়ের সেই প্রত্যাবর্তন নিয়েই রাজনৈতিক মহলের অন্দর থেকে শুরু করে নেটদুনিয়ায় শোরগোল পড়ে গিয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Mukul roy joins tmc social media flooded with political memes