scorecardresearch

বড় খবর

দীর্ঘতম ডবল ডেকার সেতু, তাক লাগানো নির্মাণে বিশ্বমানের স্বীকৃতি

গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসের মর্যাদা ছিনিয়ে নিয়েছে ভারতের এই ডবল ডেকার হাইওয়ে

দীর্ঘতম ডবল ডেকার সেতু, তাক লাগানো নির্মাণে বিশ্বমানের স্বীকৃতি

ভারতের ন্যাশনাল হাইওয়ে অথরিটি এবং মহারাষ্ট্র মেট্রো এক কলামে দীর্ঘতম ডাবল ডেকার সেতু তৈরি করে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ড তৈরি করেছে। একই সঙ্গে এই নির্মাণ কাজ ইতিমধ্যেই এশিয়া বুক ও ইন্ডিয়া বুকের রেকর্ড বুকে স্থান পেয়েছে। কেন্দ্রীয় সড়ক পরিবহন ও মহাসড়ক মন্ত্রক এই সাফল্যকে একটি বড় কৃতিত্ব বলেও অভিহিত করেছেন।

কেন্দ্রীয় সড়ক পরিবহন ও সড়ক মন্ত্রী নীতিন গড়করি গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে এক কলামে দীর্ঘতম ডাবল ডেকার সেতুর নাম নথিভুক্ত হওয়ায় ভারতের ন্যাশনাল হাইওয়ে অথরিটি এবং মহারাষ্ট্র মেট্রোর টিমকে অভিনন্দন জানিয়েছেন। NHAI (ন্যাশনাল হাইওয়ে অথরিটি অফ ইন্ডিয়া) এবং মহারাষ্ট্র মেট্রো হাইওয়ে ফ্লাইওভার এবং মেট্রো রেল সুবিধা সহ নাগপুরে একক কলামে দীর্ঘতম ডাবল ডেকার সেতু নির্মাণ করেছে।

কেন্দ্রীয় মন্ত্রী বলেছেন যে ৩.১৪ কিলোমিটার দীর্ঘ একক কলাম ডাবল ডেকার হাইওয়েতে নাগপুর ডাবল ডেকার ফ্লাইওভারের মাধ্যমে একটি বড় সাফল্য অর্জিত হয়েছে। NHAI এবং মহারাষ্ট্র মেট্রো এই নির্মাণ কাজের জন্য গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে স্থান পেয়েছে। তিনি বলেন, এই প্রকল্প ইতিমধ্যেই এশিয়া বুক ও ইন্ডিয়া বুকের রেকর্ডসেও স্থান পেয়েছে।

আরও পড়ুন: [ অতি ভক্তিতেই চরম বিপত্তি, রুদ্ধশ্বাস ভিডিও ভাইরাল ]

কেন্দ্রীয় মন্ত্রী বলেছেন যে এই মর্যাদা(গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডস) পাওয়া সত্যিই আমাদের জন্য গর্বের মুহূর্ত। এই সাফল্যের জন্য, কর্মকর্তা ও কর্মী এবং ইঞ্জিনিয়ারদের আন্তরিকভাবে ধন্যবাদ ও অভিনন্দন । তিনি আরও বলেন যে এই ধরনের উন্নয়ন প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী সরকারের করা বিশ্বমানের প্রকল্প নির্মাণের প্রতিশ্রুতি পূরণ করছে।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Nagpur metro creates world record for longest double decker viaduct