scorecardresearch

বড় খবর

নবজাতককে বাঁচাতে প্রাণপাত! মহিলা চিকিৎসককে কুর্নিশ নেটপাড়ার

৭ মিনিট ‘মাউথ টু মাউথ রেসপিরেশন’ দেওয়া হয়, অবশেষে শিশুটি স্বাভাবিক অবস্থায় ফিরে আসে।

নবজাতককে বাঁচাতে প্রাণপাত! মহিলা চিকিৎসককে কুর্নিশ নেটপাড়ার
নবজাতককে বাঁচাতে প্রাণপাত! মহিলা চিকিৎসককে কুর্নিশ নেটপাড়ার

চিকিৎসকদের পৃথিবীতে ‘ঈশ্বরের রূপ’ বলে মনে করা হয়। অনেক ক্ষেত্রেই মানুষের জীবন বাঁচাতে তাদের অবদান ভোলার নয়। সম্প্রতি, একই রকম একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। যেখানে এক মহিলা ডাক্তারকে একটি সদ্যজাত শিশুর প্রাণ বাঁচাতে প্রাণপাত করতে দেখা গিয়েছে। ভিডিওটি দেখে ব্যবহারকারীরা বেশ মুগ্ধ হয়েছেন। ডাক্তারের প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা।

ভাইরাল হওয়া এই ক্লিপটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন উত্তরপ্রদেশের এক পুলিশ আধিকারিক। টুইটারে শেয়ার করতেই তা মুহূর্তেই ভাইরাল হয়ে যায়। ভিডিওতে এক মহিলা ডাক্তারকে হাসপাতালে সদ্য জন্ম নেওয়া এক কন্যা সন্তানের জীবন বাঁচাতে দেখা যায়। ভিডিওতে দেখা যায়, সদ্যজাত শিশুটি জন্মের পর শ্বাস নিচ্ছিল না, তখন ওই মহিলা ডাক্তার প্রায় ৭ মিনিট ধরে তার প্রাণ বাঁচাতে প্রাণপাত করেন। শিশুটির মুখে মুখ দিয়ে তার শ্বাস প্রশ্বাস স্বাভাবিক করার চেষ্টা করেন। অবশেষে ওই চিকিৎসকের তৎপরতায় প্রাণে বাঁচে সদ্যজাত।

ভিডিওটি শেয়ার করার পাশাপাশি শচীন কৌশিক জানিয়েছেন যে ভিডিওতে যে মহিলা চিকিৎসককে দেখা গিয়েছে তার নাম সুলেখা চৌধুরী। তিনি ক্যাপশনে লিখেছেন মেয়েটি জন্ম নেওয়ার পর অক্সিজেন সাপোর্ট দেওয়া হলেও তাতে লাভ না হলে প্রায় ৭ মিনিট ‘মাউথ টু মাউথ রেসপিরেশন’ দেওয়া হয়, অবশেষে শিশুটি স্বাভাবিক অবস্থায় ফিরে আসে।’

আরও পড়ুন : [ নিরাপদ ‘আশ্রয়ের’ সন্ধান পেতে এবারের পুজোয় যেতেই হবে বেহালা, থাকছে চমকের ছড়াছড়ি! ]

এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এই ভিডিওতে দেখা যাচ্ছে যে মহিলা চিকিৎসক শিশুকন্যাকে বাঁচাতে ৭ মিনিট ‘মাউথ টু মাউথ রেসপিরেশন’ দিতে থাকেন এর পরে নবজাতককে স্বাভাবিক শ্বাসপ্রশ্বাস নিতে দেখা যায়। সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও ভাইরাল হতেই চিকিৎসকের প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Newborn girl could not breathe then dr sulekha chaudhary saves her life in agra video goes viral