scorecardresearch

বড় খবর

সংসারের জন্য প্রাণপাত করেছেন কণিকা দেবী, ভিক্ষুকের মৃত্যু’র পরই মিলল লক্ষ টাকার হদিস

এ কাহিনী আপনার চোখে জল আনবেই!

left 1 lakh cash bengal beggar death, beggar dies rich in west bengal, west bengal beggar dies viral news, west bengal latest viral news, west bengal viral news
প্রতীকী ছবি

মৃত্যুর পর ভিক্ষুকের ঘর থেকে মিলল নগদ ১ লক্ষ টাকা। চমকে ওঠার মত ঘটনা ঘটেছে উত্তর দিনাজপুরে। জানা গিয়েছে দীর্ঘ রোগ ভোগের পর মারা যান বছর চল্লিশের কণিকা মহন্ত। ইসলামপুরের লোকনাথ কলোনি এলাকায় পরিবারের সঙ্গেই থাকতেন তিনি। এদিন সকালে কণিকা দেবীর মৃত্যু খবর পেয়ে প্রতিবেশীরা তাঁর বাড়িতে যান। বাড়িতে সেই সময় ছিলেন তাঁর বয়স্ক মা এবং দিদি। তাঁরাও ভিক্ষা করেই সংসার চালান।

দাহ করার খরচ জোগাড় করতে মৃত কণিকা দেবীর মায়ের নির্দেশের এলাকার লোকজন তার ট্রাঙ্ক খুলতেই চমকে ওঠেন। সেখানে থরে থরে সাজানো খুচরো এবং ১০ ও  ২০ টাকার নোট। গুনে দেখা যায় সব মিলিয়ে লক্ষাধিক টাকা সঞ্চয় করেছিলেন কণিকা দেবী। প্রতিবেশী নিখিল দাস বলেন, ওনার মৃত্যু পর দাহ করার জন্য মায়ের নির্দেশেই ওনার ব্যাগ ও ট্রাঙ্ক খুলি আমরা সকলে। এত পরিমাণ টাকা দেখে আমরা সকলেই অবাক হয়ে যায়। কীভাবে কষ্ট করে লক্ষ টাকা জমিয়েছিলেন তা ভেবেই আমাদের সকলের মন ভারাক্রান্ত”। এদিকে এরপরই পুরো ঘটনা পুলিশের কাছে জানান প্রতিবেশীরা।

আরও পড়ুন: [‘আজ রাতে, এই খাটে, টুকটুক’! অপ্রতিরোধ্য মীর, নাচে তোলপাড় নেটদুনিয়া]

পুলিশ সূত্রে খবর কণিকা দেবীর জিনিস পত্র তল্লাশি করে মোট ১ লক্ষ সাত হাজার টাকার সন্ধান মিলেছে। এদিকে এই ঘটনায় অবাক মৃত কণিকা দেবীর ভাই বাবলু। তিনি বলেন, এটা যদি আমরা আগে জানতাম তবে দিদির চিকিৎসার জন্য এই অর্থ খরচ করা যেত। তিনি আরও বলেন, দিদি সারাজীবন সংসারের কথা ভেবে গেছেন, কখনও নিজের কথা চিন্তা করতেন না”। অপর এক প্রতিবেশী বলেন, এই টাকা কিছুটা ওনার শেষ কৃত্যে খরচ করা হবে, বাকী টাকা ওনার মা ও দিদির নামে ব্যঙ্কে গচ্ছিত রাখা হবে”।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Over 1 lakh found from deceased woman beggar in north dinajpur