বড় খবর

করোনার তরকারি মিলছে এই রেস্তোরাঁয়, সঙ্গে নানের মাস্ক! শুরুতেই হিট ভাবনা

জনসাধারণের মধ্যে সচেতনতা বাড়ানোর উদ্দেশে এবার নতুন উদ্যোগ রাজস্থানের এক রেস্তোরাঁর। চালু করা হল করোনা ডিশ। মাস্ক নান এবং করোনা কারি শুরুতেই হিট।

করোনার তরকারি, মাস্কের নান। এমনই অভিনব ডিশ বানিয়ে এবার শিরোনামে জয়পুরের এক রেস্তোরাঁ। মহামারী কালে করোনা, মাস্ক বহুল প্রচলিত শব্দ হয়ে দাঁড়িয়েছে সমাজে। প্রতিদিনই এই দুই শব্দ মানুষের প্রাত্যহিক জীবনকে ঘিরে ধরেছে। এর মধ্যেই করোনা-থিমের ডিশ বানিয়ে নজর কেড়ে নিল জয়পুরের রেস্তোরাঁ ‘ভেদিক’।

জয়পুরের ‘ভেদিক’ নিরামিষ রেস্তোরাঁ যেখানে উত্তর ভারতীয় এবং রাজস্থানী ডিশ পরিবেশন করা হয়। সংক্রমণের সময় সেই রেস্তোরাঁতেই এমন নয়া সংযোজন দুই মেন্যুর- কোভিড কারি এবং মাস্ক নান।

আরও পড়ুন

পরিচয়পত্র নিয়ে কলকাতার হুন্ডাই শোরুমে ‘চাকরি’ কুকুরের, প্রকাশ্যে আনলেন স্বস্তিকা

নিজেদের টুইটার একাউন্টে নতুন এই ডিশের কথা শেয়ার করেছে রাজস্থানের সেই রেস্তোরাঁ। নান বানানো হয় মাস্কের আদলে। কোভিড কারি গ্রেভি এবং সস দিয়ে বানানো কোফতা। সেই কোফতার আদল আবার করোনা ভাইরাসের মত।

‘ভেদিক’ নতুন দুই ডিশের কথা সর্বসমক্ষে জানিয়ে ক্যাপশনে লিখেছে, মানুষকে এই ভাইরাসের বিষয়ে আরও সতর্ক করার জন্য এমন ডিশের ভাবনা তাদের। “বিশ্বে এমন ডিশের উদ্ভাবন ঘটাতে পেরে আমরা দারুণ গর্বিত। এর মাধ্যমে মানুষের মধ্যে সচেতনতা বাড়ানোই উদ্দেশ্য আমাদের।” লেখা হয়েছে ক্যাপশনে।

এপ্রিলেই কলকাতায় করোনা ভাইরাসের আদলে মিষ্টি বানিয়ে শিরোনামে আসে কলকাতার এক মিষ্টির দোকান। সেই সন্দেশের নাম হয়েছিল করোনা-সন্দেশ। ভারত এখনও মারাত্মক এই ভাইরাস থেকে মুক্তি পায়নি। ১৭ লাখের বেশি লোক আক্রান্ত হয়েছে এই সংক্রমণে। মৃত্যুর সংখ্যা ৩৭ হাজার আগেই পেরিয়ে গিয়েছে।

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Rajasthan restaurant introduces corona themed dishes to spread awareness

Next Story
পরিচয়পত্র নিয়ে কলকাতার হুন্ডাই শোরুমে ‘চাকরি’ কুকুরের, প্রকাশ্যে আনলেন স্বস্তিকা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com