scorecardresearch

বড় খবর

বিপন্ন প্রজাতির পাখিকে পিটিয়ে খুন, ভিডিও ভাইরাল হতেই গর্জে উঠলেন পশুপ্রেমীরা!

এই ঘটনায় এখনও পর্যন্ত পুলিশ তিনজনকে গ্রেপ্তার করেছে।

nagaland,Nagaland news,Nagaland video,Nagaland wildlife,hornbill,hornbill India,hornbill festival
Great Indian Hornbill: বিপন্ন প্রজাতির পাখিকে পিটিয়ে খুন, ভিডিও ভাইরাল হতেই গর্জে উঠলেন পশুপ্রেমী সংগঠন

বিপন্ন প্রজাতির ধনেশ (গ্রেট ইন্ডিয়ান হর্নবিল) পাখিকে লাঠির বাড়ি দিয়ে মাথায় মেরে আধমরা করে শ্বাসরোধ করে খুনের অভিযোগে নাগাল্যান্ডে তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেই নির্মম দৃশ্য। যেখানে দেখা যাচ্ছে একটি বিপন্ন প্রজাতির ধনেশ (গ্রেট ইন্ডিয়ান হর্নবিল) পাখিকে এক যুবক লাঠি দিয়ে মাথায় আঘাত অরে শ্বাসরোধ করে হত্যা করেছে। এই ভিডিও ভাইরাল হতেই গর্জে উঠেছেন পশুপ্রেমী সংগঠন। নাগাল্যান্ডের ওখা জেলায় এই ঘটনায় এখনও পর্যন্ত পুলিশ তিনজনকে গ্রেপ্তার করেছে।

যে নির্মম ভিডিও ভাইরাল হয়েছে তাতে দেখা যাচ্ছে বিপন্ন প্রজাতির ধনেশ (গ্রেট ইন্ডিয়ান হর্নবিল) পাখিকে ধরে আছেন দুই ব্যক্তি। অন্য একজন বাঁশ জাতীয় কিছু দিয়ে মাথায় সজোরে আঘাত করে ঠোঁট দুটি টিপে ধরে শ্বাসরোধ করে হত্যা করেছে পাখিটিকে। পিপলস ফর অ্যানিম্যাল ইন্ডিয়ার কাছে এই খবর যেতেই অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে সরব হন তারা। তাছাড়াও একাধিক পশু প্রেমী সংগঠনের তরফে এই ঘটনার তীব্র নিন্দা করা হয়েছে। সেই সঙ্গে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়েছে।

আরও পড়ুন: [মূর্তিমান ঝামেলা! রাস্তায় ঘুরে বেড়াচ্ছে রয়্যাল বেঙ্গল টাইগার, আতঙ্কে বাসিন্দারা]

সংবাদ সংস্থা ইউএনআই-এর একটি প্রতিবেদন অনুসারে, জানা গিয়েছে এই ঘটনা ভাইরাল হতেই তড়িঘড়ি পুলিশ তিন অভিযুক্তকে গ্রেপ্তার করে। অভিযুক্তদের বিরুদ্ধে বন্যপ্রাণী সুরক্ষা আইনের একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে। গ্রেট হর্নবিল একটি বিপন্ন পাখি এবং ইন্টারন্যাশনাল ইউনিয়ন ফর কনজারভেশন অফ নেচার (IUCN) দ্বারা ‘সুরক্ষিত’ হিসেবে চিহ্নিত। ‘গ্রিন সাকসেশন অফ নাগাল্যান্ড স্টেট এই ঘটনাকে ভয়ঙ্কর এবং নির্মম বলে বর্ণনা করেছেন।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Rare great indian hornbill brutally tortured and killed in nagaland