scorecardresearch

বড় খবর

ঝোপে উদ্ধার শিশুকন্যা, বুকে আগলে প্রাণরক্ষা, মহিলার মহানুভবতাকে কুর্নিশ নেটপাড়ার

নবজাতক শিশুকন্যাকে উদ্ধার করে তাকে পরম যন্তে সন্তান স্নেহে রক্ষা করেন জ্যোতি।

ঝোপে উদ্ধার শিশুকন্যা, বুকে আগলে প্রাণরক্ষা, মহিলার মহানুভবতাকে কুর্নিশ নেটপাড়ার
ঝোপে উদ্ধার দুধের শিশুকন্যা, বুকে আগলে প্রাণরক্ষা, মহিলার মহানুভবতাকে কুর্নিশ নেটপাড়ার

পৃথিবীর সবচেয়ে সুন্দর সম্পর্কের মধ্যে সবচেয়ে মধুর সম্পর্ক হল মা’র সঙ্গে সন্তানের সম্পর্ক। এটি এমন এক সম্পর্ক যা ভাষায় বর্ণনা করা খুবই কঠিন। সারা বিশ্বের প্রতিটি মা তার সন্তানের সব কষ্ট দূর করতে প্রাণপাত করেন। বর্তমানে,তেমনই এক ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যেখানে স্তন্যপান করিয়ে সদ্যজাত সন্তানের জীবন বাঁচিয়েছেন এক মহিলা। তিনি সম্পর্কে সদ্যজাতের মা না হলেও যে ভূমিকা তিনি পালন করেছেন তা মায়ের থেকে কোন অংশে কম কিছু নয়।  

সম্প্রতি এমন একটি ঘটনা সামনে এসেছে, যা জানলে অধিকাংশ মানুষের চোখে জল চলে আসবে। সম্প্রতি এক মা তার ছোট্ট মেয়েকে ঝোপের আড়ালে ফেলে রেখে পালিয়ে যান।  প্রচণ্ড শীতে, খিদের জ্বলায় কান্নাকাটি জুড়ে দেয় সদ্যজাত শিশুকন্যা। অন্য এক মা সেই সন্তানকে উদ্ধার করে স্তন্যপান করিয়ে তার জীবন রক্ষা করেন। এমন কাহিনীতে মহিলার মহানুভবতাকে কুর্নিশ জানিয়েছেন সকলেই।

উত্তরপ্রদেশ পুলিশের এক আধিকারিক রঞ্জিত যাদব টুইটারে একটি ছবি পোস্ট করে এই তথ্য জানিয়েছেন। তথ্য অনুযায়ী, গ্রেটার নয়ডার নির্জন এলাকায় এক সদ্যজাত মেয়েকে কাপড়ে মোড়ানো অবস্থায় পাওয়া যায়। প্রবল ঠাণ্ডা, খিদের জ্বালায় জঙ্গলে একরত্তি মেয়েটি কান্না জুড়ে দেয়। তাকে উদ্ধার করে স্তন্যপান করিয়ে জীবন বাঁচান ওই পুলিশ আধিকারিকের স্ত্রী।

আরও পড়ুন: [ জমিয়ে ‘ঢাক’ বাজিয়ে বিয়ে ‘সেলিব্রেশন’, কনের বাঁধভাঙ্গা উচ্ছ্বাস, ভিডিও ভাইরাল ]

এই টুইটটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার সঙ্গে সঙ্গে ব্যবহারকারীরা জ্যোতি সিংয়ের প্রশংসা করছেন। নবজাতক শিশুকন্যাকে বাঁচানোর জন্য সবাই তাকে ধন্যবাদ জানিয়েছেন। ছবিটি পোস্ট করে রঞ্জিত যাদব ক্যাপশনে লিখেছেন, ‘পুলিশ ঝোপের মধ্যে নবজাতক শিশুকন্যাকে উদ্ধার করে। তাকে পরম যন্তে সন্তান স্নেহে রক্ষা করেন জ্যোতি।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Sho wife saved life of newborn girl by breastfeeding her