বড় খবর

একসঙ্গে দশ সন্তানের জন্ম! কতটা সত্যি, কতটা মিথ্যে শোরগোল ফেলা এই খবর

এই খবরের বিশ্বাসযোগ্যতা নিয়েই সন্দেহ তৈরি হওয়ায় সাংবাদিক রামপেডির নামও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। দাবি করা হচ্ছে, ভুয়ো খবর লিখেছেন তিনি।

৩৭ বছরের একজন দক্ষিণ আফ্রিকান মহিলা ১০ সন্তানের জন্ম দিয়েছেন। এর মধ্যে ৭টি ছেলে এবং ৩টি মেয়ে। এমন খবর প্রকাশ্যে আসতেই হৈচৈ পড়ে গিয়েছিল বিশ্বজুড়ে। তবে এবার হাসপাতালে কোনো নথি না পাওয়ার পর দক্ষিণ আফ্রিকান সরকারের কাছে তথ্য জানার আবেদন করলেন নাগরিকরা।

গোটা বিশ্বে তোলপাড় ফেলে দিয়েছিলেন গোসিয়ামে সিথোলে। প্রিটোরিয়ার হাসপাতালে তিনি নাকি ১০ সন্তানের জন্ম দিয়েছেন! এমন তথ্য প্রকাশ্যে আসার পরই সত্যতাসত্য জানতে উদগ্রীব হয়েছিল জনতা। দক্ষিণ আফ্রিকা সরকারের পদস্থ আধিকারিক ফুমলা উইলিয়ামস সম্প্রতি টুইটারে পোস্ট করে জানিয়েছেন, হাসপাতাল কর্তৃপক্ষের কাছে একাধিক এত সন্তানের জন্মের কোনো নথি নেই। নিজের টুইটের সঙ্গে উইলিয়ামস IOL নিউজকেও ট্যাগ করে দেন। এই দক্ষিণ আফ্রিকান সংবাদমাধ্যমই সর্বপ্রথম এই খবর প্রকাশ্যে আনে। তবে আপাতত অনেকেরই দাবি খবরটি ভুয়ো।

আরো পড়ুন: নেতা হয়ে ছড়ি ঘোরাতে চাইত সৌরভ! বিস্ফোরক আক্রমণে আগুনে চ্যাপেল, ভিডিও দেখুন

তবে ভুয়ো দাবি উড়িয়ে দিয়ে ফুপলা উইলিয়ামসকে একহাত নিয়েছেন সেই সংবাদ প্রকাশ করা সাংবাদিক পিয়েট রামপেডি পাল্টা লিখেছেন, “সকলে জানা সত্ত্বেও আমাদের আইনি ব্যবস্থা দুর্নীতিগ্রস্ত রাজনীতিবিদদের খুঁজে পায়না। তাঁর অর্থ কি এই যে ওঁদের অস্তিত্ব নেই? দারিদ্র্য স্পর্শ করা যায় না মানে কি দরিদ্র কেউ নেই? আপনার অযৌক্তিক বিচার এবং চিন্তার দারিদ্র্যতা সত্যিই দুঃখজনক।”

সংবাদমাধ্যম IOL নিউজের দাবি অনুযায়ী, গুটেংয়ের এই মহিলা গত ৭ জুন ১০ সন্তানের জন্ম দিয়েছেন। একসঙ্গে সবথেকে বেশি সন্তান জন্ম দেওয়ারর এতদিন নজির ছিল মরক্কোর হালিম সিসে-র। যিনি গত মার্চেই একসঙ্গে ৯ সন্তানের জন্মদ দেন। তবে দক্ষিণ আফ্রিকান মহিলা সেই রেকর্ড ভেঙে দিয়েছেন।

সেই সংবাদমাধ্যমে মহিলার স্বামী তেবোহো সোতেসি জানিয়েছিলেন, “ও সাত মাস, সাত দিনের সন্তানসম্ভবা ছিল। আমি ভীষণ আনন্দিত। খুশিতে গলা বুজে আসছে। ও সাত ছেলে এবং তিন মেয়ের জন্ম দিয়েছে। সকালে কথা বলছি।” তবে এই খবরের বিশ্বাসযোগ্যতা নিয়েই সন্দেহ তৈরি হওয়ায় সাংবাদিক রামপেডির নামও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। দাবি করা হচ্ছে, ভুয়ো খবর লিখেছেন তিনি। যদিও এই অভিযোগের জবাবে এখনো মুখ খোলেননি তিনি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: South african woman gives birth to ten children here is what one must know

Next Story
প্রভুর শেষকৃত্যে শেষ শ্রদ্ধা হাতির! ভিডিও দেখে উপচে পড়ল কান্না, দেখুন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com