scorecardresearch

বড় খবর

মোটরবাইকে চড়ে ৫০ কেজির ব্যাগ পিঠে রুজি-রুটির লড়াই! মহিলা ডেলিভারি গার্লের কাহিনীতে গর্ব হবে

সংসার সামলাতে স্বামীর পাশাপাশি সুপ্রীতিও বাইক নিয়ে ‘ডেলিভারি গার্লে’র পেশাকে বেছে নিয়েছেন।

মোটরবাইকে চড়ে ৫০ কেজির ব্যাগ পিঠে রুজি-রুটির লড়াই! মহিলা ডেলিভারি গার্লের কাহিনীতে গর্ব হবে
মোটরবাইকে চড়ে ৫০ কেজির ব্যাগ পিঠে রুজি-রুটির লড়াই! মহিলা ডেলিভারি গার্লের কাহিনীতে গর্ব হবে

নাম সুপ্রীতি সিং। বাড়ি হুগলীর রাজহাটের বারোল গ্রামে। সকাল থেকে রাত পিঠে ৫০ কেজির ব্যাগ নিয়ে ছুটে চলেছেন ব্যান্ডেল-রাজহাট-সুগন্ধার বিস্তীর্ণ অঞ্চলে। ভরসা একটি বাইক। তাঁর জীবন সংগ্রামের এই কাহিনী এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। বাড়িতে মাধ্যমিক পরীক্ষার্থী মেয়ে এবং তৃতীয় শ্রেণির এক ছেলে। সংসার সামলাতে স্বামীর পাশাপাশি সুপ্রীতিও বাইক নিয়ে ‘ডেলিভারি গার্লে’র পেশাকে বেছে নিয়েছেন। শহরের অলিগলিতে সুপ্রীতি এখন পরিচিত নাম।

সুপ্রীতি কাজ করেন একটি নামী সংস্থার ‘ডেলিভারি গার্ল’ হিসাবে। সকাল আট’টার মধ্যে অফিসে গিয়ে মাল নিয়ে বারিয়ে পড়েন লোকের বাড়ি বাড়ি তা ডেলিভারি করতে। কাজ শেষ করে হিসাব মিলিয়ে বাড়ি ফিরতে ফিরতে সন্ধে। মহিলার এমন জেদকে কুর্নিশ জানিয়েছেন গ্রাহক থেকে শুরু করে সহকর্মীরা। যে কাজে সাধারণত পুরুষদের দেখা যায়। সেই পেশাতেই বাইক-পিঠে ঢাউস ব্যাগ কাঁধে ছুটে বেড়ান তিনি।

পুজো-পার্বণে চাপ থাকে অন্যান্য দিনের তুলনায় অনেকটাই বেশি। ছুটি সেভাবে মেলে না। মাল ডেলিভারি করে যা আয় তার বেশিরভাগই ছেলে-মেয়েদের টিউশনের পিছনেই চলে যায়। স্বামী স্বপন সিং গাড়ি চালান একটি বেসরকারি সংস্থায়। একার আয়ে সংসার চালানো দায়। তাই স্বামীর পাশাপাশি বিকল্প উপার্জনের খোঁজে এই পেশায় আসা এমনটাই জানিয়েছে সুপ্রীতি।

আরও পড়ুন : [ প্রেমিকার জন্য কেনাকাটি করতে দেখে নিল স্ত্রী! ভণ্ডুল প্ল্যান, কপালে জুটল জুতোপেটা ]

তবে হাড়ভাঙা পরিশ্রম আজ থেকে নয়। দিল্লি রোডের ধারে একটি ভাতের হোটেল ছিল সুপ্রীতির। অতিমারী সবটাই শেষ করে দিয়েছে। এরপর বাড়িতে মুদি দোকান খুলে কিছু আয়ের চেষ্টা। কিন্তু সেটিও সেভাবে না চলায়, বেছে নিতে হয়েছে ডেলিভারি গার্লের কাজকেই। আজকের দিনে সংসারের হাল ধরতে পুরুষদের সঙ্গে সমান তালে সব ক্ষেত্রেই এগিয়ে চলেছেন মহিলারাও। ৫০ কেজির ব্যাগ পিঠে মোটর বাইকে চড়ে ডেলিভারি গার্ল সুপ্রীতি সিং সমাজের কাছে সত্যি এক দৃষ্টান্ত।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Story of delivery girl in hooghly goes viral