scorecardresearch

বড় খবর

বাপ্পিদাকে শেষ শ্রদ্ধা, স্যান্ডআর্টে ফুটে উঠলো ডিস্কো কিং

বালু শিল্পী সুদর্শন পুরী সমুদ্র সৈকতে বাপ্পি লাহিড়ীর একটি অপরূপ বালু ভাস্কর্য তৈরি করেছিলেন যাতে লেখা “ইয়াদ আ রাহা হ্যায় তেরা পেয়ার”!

সুদর্শন পট্টনায়েকের স্যান্ডআর্টে ফুটে উঠলো বাপ্পিদা

আচমকাই চলে গেলেন সংগীত পরিচালক তথা গায়ক বাপ্পি লাহিড়ি। লতা মঙ্গেশকরের পর সন্ধ্যা মুখোপাধ্যায়ের মৃত্যুর ধাক্কা এখনও কাটিয়ে উঠতে পারেনি বাঙালি। তার মাঝেই বুধবার সাত সকালে আরও এক বাঙালি তারকার মৃত্যুর খবর এল আরব সাগরের পার থেকে। মুম্বইয়ের হাসপাতালে প্রয়াত ‘ডিস্কো কিং’। বয়স হয়েছিল ৬৯ বছর। মঙ্গলবার মুম্বইয়ের জুহুর এক হাসপাতালে মৃত্যু হয় তাঁর।

গায়ক ও সুরকার বাপ্পি লাহিড়ির আকস্মিক প্রয়াণে শোকের ছায়া নেমে এসেছে সঙ্গীত জগতে। ‘৮০ এবং ‘৯০-এর দশকে ভারতে ডিস্কো ঘরানার গান তাঁর হাত ধরেই জনপ্রিয় হয়ে ওঠে। ‘চলতে চলতে’, ‘ডিস্কো ডান্সার’, ‘কসম পয়দা করনেওয়ালে কি’ সহ একের পর এক জনপ্রিয় ছবিতে সঙ্গীত পরিচালনা করেছিলেন বাপ্পি লাহিড়ি। ২০২০ সালে ‘বাগি ৩’ ছবিতে শেষ বার গান গেয়েছিলেন তিনি।

বাপ্পি লাহিড়ি প্রয়াণের খবরে সোশ্যাল মিডিয়া জুড়ে শোকবার্তা। প্রধানমন্ত্রী থেকে রাস্ট্রপতি, মুখ্যমন্ত্রী থেকে অসংখ্য অনুরাগী সোশ্যাল মিডিয়ার মাধ্যমে বাপ্পিদাকে শেষ শ্রদ্ধা জানান। বাদ যাননি শিল্পী সুদর্শন পট্টনায়েক।

বালু শিল্পী সুদর্শন পুরী সমুদ্র সৈকতে বাপ্পি লাহিড়ীর একটি অপরূপ বালু ভাস্কর্য তৈরি করেছিলেন যাতে লেখা “ইয়াদ আ রাহা হ্যায় তেরা পেয়ার”! ক্যাপশনে তিনি লিখেছেন, ‘ডিস্কো কিং বাপ্পিদাকে শ্রদ্ধা। পুরী সমুদ্র সৈকতে আমার বালু শিল্প’।

আরো পড়ুন: লতা মঙ্গেশকরের কোলে ছোট্ট বাপ্পি, নস্ট্যালজিক অনুরাগীরা

আশির দশকে বলিউড মিউজিক ইন্ডাস্ট্রির দিশা বদলে গিয়েছিলেন এই বাঙালি। ‘ডিস্কো ডান্সার’, ‘হিম্মতওয়ালা’, ‘শারাবি’, ‘অ্যাডভেঞ্চার্স অফ  টারজান’, ‘ডান্স ডান্স’, ‘সত্যমেব জয়তে’, ‘কম্যান্ডো’, ‘শোলা অউর শবনম’-এর মতো একাধিক সুপারহিট ছবির সংগীতের দায়িত্বভার সামলেছেন তিনি। আমির খানের বাবা তাহির হুসেনের ‘জখমি’র সঙ্গে বলিউডের সংগীত জগতে নিজের আত্মপ্রকাশ দাপটের সঙ্গে ঘোষণা করেছিলেন এই বাঙালি সংগীত শিল্পী। ২০২০ সালে ‘বাগি ৩’ ছবির ‘ভাঙ্গাস’বাপ্পিদার কম্পোজ করা শেষ গান। ১৯৮৪ সালের ‘তোহফা’ চলচ্চিত্রের বাপ্পি লাহিড়ির কম্পোজে ‘এক আঁখ মারু তোহ’ গানের রিমিক্সড ভার্সন। এই ভার্সনটি কম্পোজ করেন তানিষ্ক বাগচী, বাপ্পি দা, দেব নেগি এবং জোনিতা গান্ধী। এর আগে ‘তোহফা’ চলচ্চিত্রের বাপ্পিদা’র সুরে মূল গানটি গেয়েছিলেন, কিশোর কুমার এবং আশা ভোঁসলে। এহেন কিংবদন্তীর মৃত্যুতে শোকস্তব্ধ সারা দেশ।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Sudarsan pattnaik pays sand art tribute to veteran singer composer bappi lahiri on puri beach