scorecardresearch

বড় খবর

বৃষ্টিতে কাক-ভেজা, লক্ষ্যে অবিচল! ডেলিভারি বয়কে কুর্ণিশ নেটদুনিয়ার

মাথায় নেই কোন হেলমেট, গায়ে না আছে কোন রেনকোট।

বৃষ্টিতে কাক-ভেজা, লক্ষ্যে অবিচল! ডেলিভারি বয়কে কুর্ণিশ নেটদুনিয়ার
বৃষ্টিতে কাক ভেজা, লক্ষ্যে অবিচল

আজকাল আমরা সকলেই কম বেশি অনলাইন ফুড ডেলিভারি অ্যাপ থেকে খাবার কিনে থাকি। তা সে অফিসের লাঞ্চই হোক অথবা বাড়ির ডিনার, অথবা কোন বার্থডে পার্টি! অনলাইন ফুড ডেলিভারি অ্যাপ আমাদের ঝক্কি কমিয়ে দিয়েছে অনেকংশেই। তাই তো মুসকিল আসানে আমরা ভরসা রাখি এই ফুড ডেলিভারি অ্যাপের ওপর।

ফুড ডেলিভারি অ্যাপগুলি আমাদের কাছ থেকে রেটিং আদায় করে থাকে। যা অনেক্ষেত্রেই ডেলিভারি বয়য়ের ভাগ্য নির্ধারণ করে। অনেক ক্ষেত্রে আমরা সামান্য দেরি হলে মুখ ডেলিভারি বয়কে কিছু না বললেও হয়ত তাকে সেই দেরির জন্য কম রেটিং দিয়ে থাকি। কিন্তু আমরা হয়ত অনেক সময় জানতেও পারিনা কীভাবে নিজেদের জীবনের ঝুঁকি নিয়েও আমাদের জন্য খাবার ডেলিভারি করে চলেছেন তারা।

সামান্য পারিশ্রমিকের বিনিময়ে প্রাণ হাতে করে সারাটা দিন বাইকে চড়ে এপ্রান্ত থেকে ওপ্রান্ত খাবার ডেলিভারি করে চলেন তারা। সম্প্রতি নেটদুনিয়ায় ভাইরাল হয়েছে এমন এক ভিডিও যা আপনার চোখে জল আনবেই। ভাইরাল এই ভিডিওতে দেখা যাচ্ছে একটি অনলাইন ফুড ডেলিভারি সংস্থার এক ডেলিভারি বয় বৃষ্টির মধ্যে ট্রাফিক সিগন্যালে দাঁড়িয়ে রয়েছেন। তার মাথায় নেই কোন হেলমেট, না আছে কোন রেনকোট। বৃষ্টিতে ভিজেই কাঁধে ব্যাগ নিয়ে সে তার কর্তব্য পালন করে চলেছে। ভিডিওটি টুইটারে শেয়ার করেছেন আইপিএস অফিসার দীপাংশু কাবরা।

তিনি এই ভিডিও শেয়ার করে লিখেছেন, “দুর্ভাগ্যবশত, সুইগিতে শুধুমাত্র ফাইভ স্টার রেটিং পর্যন্ত রয়েছে। তবে এমন মানুষের জন্য কোটি স্টার রেটিংও দেওয়া যেতে পারে”। লাগাতার বৃষ্টিতে একেবারে কাক ভেজা অবস্থা সেই ডেলিভারি বয়য়ের। কিন্তু কিছু করার নেই। সময়মত সঠিক জায়গায় খাবার তাঁকে পৌঁছে দিতেই হবে।

আরও পড়ুন: [ভাত-সবজির সঙ্গে রয়েছে সাপের মাথাও, বিমানে খাবারের ভিডিও সামনে আসতেই হুলস্থূল!]

ভিডিও ভাইরাল হতেই অনেকেই অনলাইন ফুড ডেলিভারি সংস্থাকে তাদের কর্মীদের একটি করে রেনকোট দেওয়ার অনুরোধ করেছেন। যার উত্তরে সুইগির তরফে একটি টুইট করা হয়েছে যাতে বলা হয়েছে আমরা আমাদের সমস্ত ডেলিভারি কর্মীদের  প্রচেষ্টাকে মূল্য দিই! তাদের নিরাপত্তা আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং তারা সারা বছর প্রতিকুল আবহাওয়াতেও কাজ করে। তাদের সুরক্ষা নিশ্চিত করার জন্য আমরা একাধিক ব্যবস্থা গ্রহণ করি।”

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Swiggy delivery agent waits without raincoat at traffic signal video goes viral